শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশালকে শিরোপা এনে দিতে চান সাকিব

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ০৮:৫৩

নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল। ইনডিপেনডেন্স কাপও শেষ হয়েছে। বাংলাদেশের প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের তোড়জোড়ও কার্যত গতকাল থেকেই গতি পেয়েছে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কোচ পল নিক্সন গতকালই ঢাকায় এসে পৌঁছেছেন। একই দিনে টিম ম্যানেজমেন্টের হাতে দলটা বুঝিয়ে দিয়েছে ফরচুন বরিশাল। অধিনায়ক সাকিব আল হাসান, কোচ খালেদ মাহমুদ সুজন, ব্যাটিং উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিমসহ কোচিং স্টাফের অন্য সদস্যরা দায়িত্ব বুঝে পেয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় টুর্নামেন্ট শুরুর আগে বরিশাল যেতে পারছেন না সাকিব। তবে মাঠের লড়াইয়ে এবার বরিশালকে বিপিএলের ট্রফি এনে দিতে চান বাঁহাতি এ অলরাউন্ডার। গতকাল শিরোপা জয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

বরিশালের হয়ে এবারই প্রথম বিপিএল খেলতে যাচ্ছেন সাকিব। তিনি বলেছেন, ‘আমি খুবই রোমাঞ্চিত। ফরচুন বরিশালের হয়ে এবার খেলব। প্রথমবার বরিশালের হয়ে খেলার সুযোগ। চেষ্টা থাকবে আমরা যেন বরিশালবাসীকে এবারের শিরোপাটা দিতে পারি।’

যুক্তরাষ্ট্র থেকে ফিরে সিলেটে ইনডিপেনডেন্স কাপে দুটি ম্যাচ খেলেছেন সাকিব। পরে সিলেট থেকে ঢাকায় এসে বিপিএলের প্রস্তুতি শুরু করেন তিনি। ব্যাটিং উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিমের সঙ্গে কাজ করেছেন মিরপুরে।

বরিশালবাসীর সঙ্গে সাক্ষাত্টা ট্রফি জয়ের পরই করতে চান সাকিব। তবে সবার সমর্থন পেয়েছেন তিনি। গতকাল বলেছেন, ‘আন্তরিকভাবে দুঃখিত। কোভিড বেড়ে যাচ্ছে, এটা সবার জন্যই ঝুঁকিপূর্ণ। এ কারণেই আসলে যাওয়া হয়নি। এটা না হলে অবশ্যই যেতাম। যেতে পারলে ভালো লাগত। আমি খুব রোমাঞ্চিত হয়েছিলাম যে, গেলে সবার সঙ্গে দেখা হতো। আমরা আশা করব, আপনারা দূর থেকে আমাদের সমর্থন করবেন আর আমরা শিরোপা নিয়ে আপনাদের সঙ্গে দেখা করব।’ বিদেশি তারকা ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্র্যাভোরা এবার বরিশালের হয়ে খেলবেন। দেশীয়দের মধ্যে নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়রা রয়েছেন বরিশাল শিবিরে। দল নিয়ে দারুণ আশাবাদী সাকিব। তিনি বলেন, ‘আমি দল নিয়ে খুবই খুশি। আমার কাছে মনে হয়, আমাদের ভারসাম্যপূর্ণ একটি দল আছে। সব দলই আসলে ভালো। আমাদের আসলে মাঠে পারফর্ম করতে হবে।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

শেষ বিকেলে দ্রুত উইকেট হারিয়ে শঙ্কায় বাংলাদেশ

৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

সাকিবের ৫ উইকেট, ৫০৬ রানে থামলো শ্রীলঙ্কা

অবশেষে ভাঙলো ম্যাথুস-চান্দিমাল জুটি

এ সম্পর্কিত আরও পড়ুন

ম্যাথুস-চান্দিমালের জোড়া সেঞ্চুরিতে বড় লিডের পথে শ্রীলঙ্কা

বড় দলগুলোর বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে টাইগ্রেসরা

ম্যাথুস-চান্দিমাল দৃঢ়তায় ম্যাচের লাগাম হাতছাড়া বাংলাদেশের

আইপিএল

লখনউকে বিদায় করলো ব্যাঙ্গালুরু