শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিদায়লগ্নে একটা ভালো নির্বাচন দেখতে চাই: মাহবুব তালুকদার

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ১৪:৪৮

নানা তর্ক-বিতর্ক ছাপিয়ে রবিবার (১৬ জানুয়ারি) সকাল আটটা থেকে শুরু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ। একটানা এ ভোট গ্রহণ হবে বিকেল চারটা পর্যন্ত। এ ভোট গ্রহণ হচ্ছে ইভিএমে। নির্বাচনের পরিবেশসহ সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করতে ভোটকেন্দ্র পরিদর্শন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। পরিদর্শন শেষে তিনি বলেন, আমাদের বিদায়বেলায় একটি ভালো নির্বাচন দেখতে চাই।

রবিবার দুপুর ১২টার পর নারায়ণগঞ্জ সিটির আদর্শ স্কুল কেন্দ্রে আসেন মাহবুব তালুকদার। ভোটের পরিবেশ সম্পর্কে তিনি বলেন, ‘এখন আমি কিছু বলব না। চারটার পর মন্তব্য করব।’  এসময় তিনি বলেন, আমাদের বিদায়বেলায় ভালো একটি নির্বাচন দেখতে চাই। পাশাপাশি নির্বাচনের সার্বিক অবস্থা ভালো এবং ভোটারদের উপস্থিতি সন্তোষজনক বলে উল্লেখ করেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, ‘ভোট যত বেশি কাস্ট হবে, আমি তত বেশি খুশি হব। আমাদের বিদায়লগ্নে আমি একটা ভালো নির্বাচন দেখতে চাই। যার জন্য আমি এখানে এসেছি।’

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার অধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। এর আগে এ কমিশনের অধীনে নারায়ণগঞ্জের সিটির ভোটটি হচ্ছে।

এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী এবং হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার ভোট দিয়েছেন। দুই প্রার্থীই জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন। দুজনই ভোট সুষ্ঠু হচ্ছে বলেও গণমাধ্যমকে বলেছেন।
বিজ্ঞাপন

আজ দুপুর ১২টার দিকে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে এ পর্যন্ত ৩৫ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে। নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদর্শনের পর তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক বলেন, ‘সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। প্রতিটি ভোটকেন্দ্রে প্রার্থীদের এজেন্ট আছে। নারী ভোটারদের উপস্থিতি বেশি।’

আজ জেলা প্রশাসক আরও বলেন, কোনো মেয়র বা কাউন্সিলর প্রার্থী ভোট নিয়ে লিখিত বা মৌখিক কোনো অভিযোগ করেননি।

ইত্তেফাক/ ইআ