শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৩৪ ভরি সোনা, ২৫ লাখ টাকা লুট, অভিযুক্ত ৩ পুলিশ 

আপডেট : ১৯ জানুয়ারি ২০২২, ১৯:০৯

ভারতের পশ্চিমবঙ্গে কয়েকজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ডাকাতির অভিযোগ উঠেছে। এই ঘটনার জেরে ইতোমধ্যে তিন জন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। 

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) গভীর রাতে পশ্চিমবঙ্গের মালদহ জেলার কালিয়াচকের ৫২ বিঘা এলাকায় ঘটেছে এই ঘটনা। অভিযোগ, কালিয়াচক থানার এক দল পুলিশ শ্রমিক সরবরাহকারী মহম্মদ এসরাউলের বাড়িতে লুটপাট চালান।

এসরাউলের অভিযোগ, বাড়িতে রাখা প্রায় ৩৪ ভরি সোনা ও শ্রমিকদের পাওনা হিসেবে রাখা ২৫ লাখ টাকা লুট করে পালান অভিযুক্ত পুলিশকর্মীরা। শুধু তাই নয় বাড়ির নারীদের অকথ্য ভাষায় গালিগালাজ, এমনকি মারধরও করা হয় বলে অভিযোগ। 

এসরাউল আরও অভিযোগ করেছেন, তার বিরুদ্ধে থানায় কোনও অভিযোগ না থাকার পরও পুলিশ এই কাণ্ড ঘটিয়েছে। এই ঘটনার পর আতঙ্কে রয়েছেন এসরাউলের পুরো পরিবার। 

এদিকে পুলিশের এই কাণ্ডে ক্ষোভে ফেটে পড়েছেন ওই এলাকার মানুষ। এই ঘটনায় মালদহ পুলিশের প্রশাসনিক কর্তারাও যথেষ্ট অস্বস্তিতে পড়েছেন।

কালিয়াচক থানার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) আনিস সরকার জানান, প্রাথমিক তদন্ত চালানো হয়েছে। এই ঘটনায় এএসআই পীযূষ মণ্ডল, কনস্টেবল রাজকুমার ঘোষ এবং কনস্টেবল আশীষ দে-কে সাসপেন্ড করা হয়েছে। 

ইত্তেফাক/এসআর