শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিরাপত্তাহীনতায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ১১:১০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। সম্প্রতি কয়েক জন শিক্ষার্থী ছিনতাই ও অপহরণের শিকার হয়েছেন। 

বুধবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী দৈনিক ইত্তেফাককে ছিনতাই ও অপহরণের ঘটনার বর্ণনা দেন। বাংলা বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী প্রীতিশ মণ্ডল বলেন, গত ১৭ জানুয়ারি রাত ৮টায় টিউশন করে ফেরার সময়ে শহরের পোস্ট অফিস মোড়ের আগে পাঁচ জন কিশোর তার পথ রোধ করে। তারা তাকে পিটিয়ে টাকা নিয়ে চলে যায়। একই দিনে অপহৃত হন বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা (ইএসডি) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাকিল আলী শেখ। তিনি বলেন, টিউশনের কথা বলে গত ১৭ জানুয়ারি সন্ধ্যায় এক ব্যক্তি ক্যাম্পাস থেকে টুঙ্গিপাড়ার মল্লিকের মাঠে যেতে বলে। সেখানে গেলে মোটরসাইকেলে করে আমাকে অজ্ঞাত স্থানে নিয়ে মারধর করে এবং বাড়িতে ফোন করে ৩০ হাজার টাকা আনতে বলে। বাড়ি থেকে টাকা দিলে তারা মোবাইল নিয়ে আমাকে ছেড়ে দেয়। 

টুঙ্গিপাড়া থানার ওসি এ কে এম সুলতান মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাকিল আলী শেখকে অপহরণ করার বিষয়ে অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের আইনের আওতায় আনার প্রক্রিয়া চলছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ক্যাম্পাসের বাইরে নিরাপত্তার বিষয় নিয়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে বেশ কয়েক বার কথা বলেছি।

ইত্তেফাক/এমএএম