মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লাকে চমকে দিতে চায় সিলেট

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ০৯:৫১

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলন তখন প্রায় শেষ পর্যায়ে। মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, আবু হায়দার রনিরা নতুন জার্সি গায়ে ছবি তুলতে যাচ্ছেন। ব্রডকাস্টারদের আবশ্যক ছবি তোলার পর্ব শেষে গতকাল ফাফ ডু প্লেসিস হাজির হলেন গণমাধ্যমের সামনে। বেশ আনন্দের সময় কাটিয়ে সংবাদ সম্মেলন শেষ করেন দক্ষিণ আফ্রিকার এই সাবেক অধিনায়ক। 

গতকাল বিসিবি একাডেমি মাঠে ডু প্লেসিসের কিছুক্ষণ আগে মারভান ডিলন এসেছিলেন সংবাদ সম্মেলনে। সাবেক এ ক্যারিবিয়ান ফাস্ট বোলার এবার সিলেট সানরাইজার্সের হেড কোচ। তারুণ্যনির্ভর দলটাকে নিয়ে বিপিএলে কী কী চ্যালেঞ্জের মুখে পড়বেন ডিলন, ঐসব ফিরিস্তিই দিতে হলো তাকে। 

যদিও বেশ দৃঢ়কণ্ঠেই ডিলন বললেন, শিষ্যদের নিয়ে প্রতিপক্ষদের চমকে দেওয়ার ছকই কষছেন তিনি। বাদ যাচ্ছে না কুমিল্লাও। ইমরুল কায়েসের দলটাকে সম্মান করলেও পাশার দান উলটে দেওয়ার ইঙ্গিতই দিয়েছেন ডিলন। সিলেটের বিপক্ষে আজ বিপিএল মিশন শুরু করতে যাচ্ছে তারায় ভরা কুমিল্লা। মিরপুর স্টেডিয়ামে আজ বেলা সাড়ে ১২টায় শুরু হবে ম্যাচটি।

দিনের দ্বিতীয় ম্যাচে সাড়ে ৫টায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ ঢাকা। মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বে এবার বিপিএল খেলবে সিলেট। কেসরিক উইলিয়ামস, রবি বোপারাদের সঙ্গে দেশীয় তাসকিন-মিঠুন-বিজয়রা থাকলেও সিলেটের দলটাকে নিয়ে উচ্চাশা নেই কারোই। আন্ডারডগের এই তকমা উপভোগ করছেন কোচ ডিলন। 

গতকাল তিনি বলেছেন, ‘আমি বলব না, আমার দলটা তরুণ। আমাদের কিছু অভিজ্ঞ খেলোয়াড় আছে। আমরা সম্মান করি, কুমিল্লা খুব ভালো দল। আমার দলটাও খুব ভালো। আমি আপনাদের সবাইকে চমকে দিতে চাই, যদিও আপনারা আমাদের আন্ডারডগ ধরছেন। আমি এই অবস্থানটা পছন্দ করছি। আমি নিশ্চিত বেশির ভাগ দলই আমাদের সামনে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়বে।’ ডু প্লেসিসের বিপিএল অভিষেক হচ্ছে আজ। এই প্রোটিয়া ক্রিকেটারের অভিষেকের দিনে কুমিল্লা পাচ্ছে না লিটন দাসকে। নিউজিল্যান্ড থেকে ফেরা লিটন বিশ্রাম নিয়েছেন। তারপরও কুমিল্লাকে চাপে ফেলতে হলে সিলেটকে খেলতে হবে নিজেদের সেরা ক্রিকেট। কোচ ডিলনের কথাটা বাস্তবে রূপ দিতে পারবেন কি না, মোসাদ্দেকরা, সেটিই দেখার বিষয়। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

বিপিএলের তিন আসরের সময় নির্ধারণ, ৭ দলের টুর্নামেন্ট

নাসুমের দাবি উড়িয়ে দিলো চট্টগ্রাম

শিরোপাই ছিল গন্তব্য: নাফিসা কামাল

বিপিএল শেষে তরুণদের যে ঘাটতি তুলে ধরলেন সুজন

এ সম্পর্কিত আরও পড়ুন

পাণ্ডব ছাড়াও চ্যাম্পিয়ন হওয়া যায়, প্রমাণ করলো কুমিল্লা

বিপিএল অষ্টম আসরের শীর্ষ দশ রান সংগ্রাহক

বিপিএল অষ্টম আসরের শীর্ষ দশ উইকেটশিকারী বোলার

চতুর্থবারের মতো বিপিএলের সেরা খেলোয়াড় সাকিব