শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্ট্রেলিয়ান ওপেন

শেষ ষোলোতে মেদভেদেভ-সাবালেঙ্কা

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১৯:০৯

অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের পুরুষ এককে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছেন দ্বিতীয় বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভ। আর নারী এককে শেষ ষোলোর টিকিট পান দ্বিতীয় বাছাই বেলারুশের আরিনা সাবালেঙ্কা। 

মার্গারেট কোর্ট এরিনাতে তৃতীয় রাউন্ডের ম্যাচে মেদভেদেভ সরাসরি সেটে হারিয়েছেন নেদারল্যান্ডসের অবাছাই  বোটিক ভ্যান ডি জ্যান্ডসচাল্পকে। ম্যাচটি ৬-৪, ৬-৪ ও ৬-২ গেমে জিতেন মেদভেদেভ। এই রাউন্ডে জয় পেতে মেদভেদেভের সময় লাগে ১ ঘণ্টা ৫৫ মিনিট।

এবারের আসরে শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ না থাকায় শিরোপা জয়ের অন্যতম ফেভারিট মেদভেদেভ। শেষ ষোলোর টিকিট পেয়ে মেদভেদেভ বলেন, ‘এটা দারুণ। আজ রাতে কিছু ভুল ছিল বলে মনে হয় না। আমি অস্ট্রেলিয়ায় আসতে পছন্দ করি। আমি মনে করি মানুষ এখানে সাধারণভাবেই আমাকে সমর্থন করে। আমি বলতে চাই, এটাকে  নিজের বাড়ি মনে হয়।’

গেল বছর অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেও, শিরোপা জিততে পারেননি ২৫ বছর বয়সী মেদভেদেভ। ফাইনালে মেদভেদেভ পরাজিত হন  ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জকোভিচের কাছে।

নারী এককে ঘাম ঝরানো জয়ে শেষ ষোলোর টিকিট পান সাবালেঙ্কা। ৩১তম বাছাই মার্কেটা ভনড্রোসোভার বিপক্ষে জয় পান তিনি। প্রথম সেট ৬-৪ গেমে হেরে যান সাবালেঙ্কা। তবে পরের দুই সেট ৬-৩ ও ৬-১ গেমে জিতেন গেল আসরেও চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেওয়া সাবালেঙ্কা।

 

ইত্তেফাক/জেডএইচডি