মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নাগিন থেকে ‘পুষ্পা অপু’

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১২:০৫

নাজমুল হোসেন অপু, মূলত বাঁহাতি স্পিনার। নারায়ণগঞ্জের ছেলে অপু ক্রিকেটীয় সামর্থ্যের চেয়ে বিশ্ব জুড়ে খ্যাতি পেয়েছেন উইকেট পাওয়ার পর ব্যতিক্রমী উদযাপনের কারণে। উইকেট পেলেই ‘নাগিন’ ডান্স করতেন তিনি। ২০১৮ সালে জাতীয় দলে অভিষেকের আগেই বিপিএলে এমন উদযাপন করেছেন অপু। পরে আন্তর্জাতিক ক্রিকেটেও ‘নাগিন’ ডান্স করেছেন ২৯ বছর বয়সী এই স্পিনার।

এমনকি তার উদযাপনে অনুপ্রাণিত হয়ে ২০১৮ সালে নিদাহাস কাপে শ্রীলঙ্কাকে হারিয়ে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে নাগিন ডান্স করেছিল পুরো বাংলাদেশ দল। এক টেস্ট, পাঁচ ওয়ানডে ও ১৩ টি-২০ খেলে থমকে দাঁড়িয়েছে অপুর আন্তর্জাতিক ক্যারিয়ার। অভিষেকের বছরেই বাদ পড়েছেন। আর ফিরতে পারেননি জাতীয় দলে।

গতকাল (২২ জানুয়ারি) বিপিএলের মঞ্চে নতুন উদযাপন নিয়ে হাজির হয়েছেন অপু। প্রতিবারই উইকেট পাওয়ার পর হাত দিয়ে গলা কেটে দেওয়ার ভঙ্গি করেছেন অপু। যা সম্প্রতি মুক্তি পাওয়া তেলুগু চলচ্চিত্র ‘পুষ্পা :দ্য রাইজ’-এ অভিনেতা আল্লু আর্জুনের ট্রেড মার্ক অভিব্যক্তি। আল্লু আজু‌র্নের কারণেই এমন গলা কাটা উদযাপন বিখ্যাত হয়েছে। পুষ্পা নামেই যা পরিচিত পেয়েছে। গতকাল মিরপুর স্টেডিয়ামে সেই ভঙ্গি ফিরিয়ে এনে সবাইকে বিনোদিত করেছেন অপু।

সিলেট সানরাইজার্সের এই বাঁহাতি স্পিনার ১৭ রানে ৩ উইকেট নেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নাহিদুল, আরিফুল ও শহীদুল তার শিকার হন। তেলুগু চলচ্চিত্র ‘পুষ্পা :দ্য রাইজ’ যে অপুর দেখা হয়ে গেছে, তা বুঝতে আর বাকি নেই।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

‘ওয়ানডে এখন বিরক্তিকর’

এশিয়া কাপ: দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ 

৯ বছর পর সিরিজ জিতলো জিম্বাবুয়ে

শুরুতেই হাসান মাহমুদের জোড়া আঘাত

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরিজ বাঁচানোর ম্যাচে ২৯১ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ 

৪১ বলে ৪১ রান করে ফিরলেন মিরাজ

সাজঘরে ফিরলেন মুশফিক

৫০ ছুঁয়ে ফিরলেন তামিম