বুধবার, ১৮ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্য গ্রেফতার

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:১৩

কুমিল্লায় পৃথক অভিযানে পাসপোর্ট দালাল চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ পাসপোর্ট, পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ টাকা জব্দ করা হয়। রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে র‌্যাবের টিম জেলার আদর্শ সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলা এলাকায় পৃথক এ অভিযান পরিচালনা করে। সন্ধ্যায় র‌্যাব-কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন।

র‌্যাব জানায়, পাসপোর্ট দালাল চক্র সংক্রান্তে গোপন তথ্যের ভিত্তিতে রবিবার দুপুরে জেলার আদর্শ সদর উপজেলা ও সদর দক্ষিণ উপজেলা এলাকার পৃথক স্থানে অভিযান পরিচালনা করে দালাল চক্রের ওই ৯ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দালালরা হচ্ছেন, জেলার দাউদকান্দি উপজেলার দাউদকান্দি বাজার গ্রামের মিজানুর রহমান (৪৯), বুড়িচং উপজেলার আবিদপুর গ্রামের মো. আলাউদ্দিন (৩৫), আদর্শ সদর উপজেলার গুনানন্দি গ্রামের মো. নাছির (২৬), ছোবিরা গ্রামের জহিরুল হক (৪০), দেবীদ্বার উপজেলার ছোবরা গ্রামের মো. রনি (২৩), শামন্যাছা গ্রামের মোশারফ হোসেন শফিক (১৯), কুমিল্লা নগরীর ছোটরা এলাকার জামাল মিয়া (৫৫), সদর দক্ষিণ উপজেলার দয়াপুর গ্রামের মো. আলাউদ্দিন (১৯) ও রাজাপুর গ্রামের জাহিদুল ইসলাম (১৯)। এ সময় তাদের কাছ থেকে ৪৪টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৫৭ হাজার ৫০০ টাকা, ৭২৮টি পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারি স্লিপ ও মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র জব্দ করা হয়। 

র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেওয়ার নাম করে ভূক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত টাকার অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে। পাসপোর্ট দালাল চক্র নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানিয়েছেন।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

কাউখালীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

পিরোজপুর জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি

পানিতে ভাসছে সিলেট-সুনামগঞ্জ

আখাউড়ায় শিয়ালের মাংস বিক্রি!

এ সম্পর্কিত আরও পড়ুন

জৈন্তাপুরে বন্যার পরিস্থিতির অবনতি, পানিবন্দি লক্ষাধিক মানুষ

শিক্ষাপ্রতিষ্ঠানসহ ৬ ইউনিয়ন পানির নিচে

রংপুরে টেবিল টেনিসে স্বর্ণজয়ী হৃদয়

কাউন্সিলরের বিরুদ্ধে ধর্ষণ মামলা