বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অসহনীয় যানজট নিত্য দিনের সঙ্গী 

আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১২:০১

সিরাজগঞ্জের তাড়াশে পৌর শহরে সদরের বাজারে চৌরাস্তা মোড়ের যানজট নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে। এ মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণ না থাকায় দিনের সারাক্ষণ যানজট লেগেই থাকে।

সোমবার (২৪ জানুয়ারি) সকালে সরেজমিনে দেখা যায়, চৌরাস্তা মোড়ের একপাশে বাস, আরেক পাশে ট্রাক ও অন্য দুইপাশে ভটভটি গাড়ি। এসবের মাঝখানে মোড়ের মাঝে আটকে আছে মোটরসাইকেল আরোহী, অটোভ্যান চালক ও পথচারী।

চৌরাস্তা মোড়ের স্থানীয় লন্ড্রি দোকানদার শ্যামল কুমার বলেন, গণপরিবহন ও মানুষজন চলাচলের মিলনস্থল চৌরাস্তা মোড়। নিত্য প্রয়োজনে প্রতিদিন হাজারো মানুষ এ মোড় হয়ে পৌর শহরে প্রবেশ করেন। এখানে বাস, ট্রাক, সিএনজি, ইজিবাইক, ভটভটি, নসিমন, করিমন, অটোভ্যান ও ভাড়ায় চালিত মোটরসাইকেল বিশৃঙ্খলভাবে গ্যারেজ করায় সারাক্ষণ যানজট লেগেই থাকে। 

হাফিজুর রহমান নামে একজন পথচারী বলেন, চৌরাস্তা মোড়ে উভয় দিক থেকে হালকা ও ভারি ধরনের বহু যান্ত্রিক যানবাহন মুখোমুখি অবস্থান নেয়। এ সময় আশপাশ দিয়ে পায়ে হেঁটে চলাও মুশকিল হয়ে পড়ে। 

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. মেজবাউল করিম দৈনিক ইত্তেফাককে বলেন, সিরাজগঞ্জ জেলা প্রকৌশলীর সাথে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে। চৌরাস্তা মোড়ের আশপাশের স্থাপনা ভেঙে রাস্তা প্রশস্ত করা হবে। এরপর যানজট থাকবে না।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরাজগঞ্জে স্বামী হত্যার দায়ে স্ত্রীসহ প্রেমিকের মৃত্যুদণ্ড

জব্দ সয়াবিন তেল ন্যায্য মূল্যে খোলাবাজারে বিক্রি

উল্লাপাড়ায় ২৬ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

সিরাজগঞ্জে অটোভ্যান খাদে পড়ে কলেজছাত্র নিহত

এ সম্পর্কিত আরও পড়ুন

পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় কৃষক

সিরাজগঞ্জে বালুর ট্রাক চাপায় নিহত ১ 

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ৮ কিলোমিটারে ভোগান্তি

বাবার সাথে সিরাজগঞ্জ শহরে যাওয়া হলোনা শ্রেয়সীর