বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয়

আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১৬:১৫

এবার বিপিএলে দেশি-বিদেশি সমন্বয়ে বেশ শক্তিশালী দল গঠন করেছে মিনিস্টার ঢাকা। দলে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, আন্দ্রে রাসেল, মোহাম্মদ শেহজাদ, রুবেল হোসেন ও নাঈম শেখের মতো নামিদামি ক্রিকেটার। তবু, নিজেদের প্রথম দুটি ম্যাচে হেরে যায় রাজধানীর দলটি। অবশেষে নিজেদের তৃতীয় ম্যাচে এসে জয়ের মুখ দেখলো ঢাকা।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে মিরপুর স্টেডিয়ামে মুখোমুখি হয় ফরচুন বরিশাল ও মিনিস্টার ঢাকা। এটি বরিশালের দ্বিতীয় ম্যাচ ছিল। এতে টস জিতে বরিশালকে আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রানের মোটামুটি স্কোর দাঁড় করাতে সক্ষম হয় বরিশাল।

জবাবে ১৫ বল ও ৪ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় ঢাকা। দলটির পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে মূলত এই জয় এনে দেন আন্দ্রে রাসেল। তিনি শেষ দিকে মাত্র ১৫ বলে ৩১ রানের ক্যামিও ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। এছাড়া শুভাগত হোম ২৯ রান করেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ঢাকার পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেছেন ক্রিস গেইল। এছাড়া ডোয়াইন ব্রাভো ৩৩, সাকিব আল হাসান ২৩ ও সৈকত আলি ১৫ রান করেন। ঢাকার বোলারদের মধ্যে সর্বোচ্চ ২টি করে উইকেট শিকার করেছেন আন্দ্রে রাসেল ও ইসরু উদানা এবং রুবেল হোসেন, শুভাগত হোম, মাহমুদউল্লাহ রিয়াদ ও হাসান মুরাদ নেন একটি করে উইকেট। রুবেল ৩ ওভারে মাত্র ৮ রান খরচ করেছেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

চাপ বাড়াতে চায় বাংলাদেশ

ওপেনিংয়ের কীর্তিতে জড়িয়ে ‘খান পরিবার’

ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন এনামুল হক বিজয়

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

এ সম্পর্কিত আরও পড়ুন

বুধবার আবারও ব্যাটিংয়ে নামবেন তামিম

সায়মন্ডসের মৃত্যুকে ঘিরে রহস্য

শেষ বিকালের ব্যাটিংয়ে দ্বিতীয় দিনটা বাংলাদেশের

বাংলাদেশের দারুণ শুরু