বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিপিএল

আমরা ভালো ক্রিকেট খেলছি না: তামিম

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৮:৪৫

তারকায় ঠাসা দল নিয়েও তুলনামূলক দুর্বল দল সিলেট সানরাইজার্সের কাছে ৭ উইকেটে হেরেছে মিনিস্টার ঢাকা। এমন পরাজয়ের পেছনে নিজেদের ব্যর্থতাকেই একমাত্র কারণ হিসেবে মনে করছেন ঢাকার ওপেনার তামিম ইকবাল। তার মতে ভালো খেলছে না দল।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) শের ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বিপিএলের ৭ম ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকাকে ৭ উইকেটে হারিয়েছে সিলেট সানরাইজার্স। এদিন টসে হেরে ব্যাট করতে নেমে ১০০ রানে গুটিয়ে যায় তামিমের ঢাকা। জবাবে ব্যাট করতে নেমে ১৭ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট। 

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমরা ভালো ক্রিকেট খেলছি না। এখানে উইকেট বা অন্য কোনো কিছুর দোষ দিয়ে আসলে লাভ নেই। অন্য দিনের সকালের ম্যাচের তুলনায় আজকের উইকেট ভালো ছিল। আমরা ভালো ব্যাটিং করিনি। এটাই কারণ। চারটি ম্যাচেই, এমনকি যে ম্যাচটাতে আমরা জিতেছি ওটাও ভাগ্যক্রমে জিতেছি। এমন নয় ঐ ম্যাচে খুব ভালো ক্রিকেট খেলেছি। বোলিং ভালো ছিল, ব্যাটিং খুব একটা ভালো ছিল না। অন্য খেলাগুলোয় উইকেট হয়ত কঠিন ছিল, এটা সত্যি। কিন্তু আজ এতো কঠিন ছিল না। অন্তত ১০০ রানে অলআউট হওয়ার মত ছিল না।’

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটটাই এরকম- সবাই প্রত্যেকদিন রান করবে না। সফল কম হবে, ব্যর্থই হবে বেশি। কিন্তু যখনই কারও সময় আসে বা কেউ যদি ভালো শুরু পায় তাকে নিশ্চিত করতে হবে খেলাটা যত দূরে নিয়ে যাওয়া যায়। আমাদের জুটিই হচ্ছে না। সম্ভবত এটাই মূল কারণ।’

দলের ভবিষ্যৎ নিয়ে করা এক প্রশ্নের জবাবে তামিম বলেন সত্যি কথা বলতে, আমাদের জন্য কঠিন হয়ে যাচ্ছে। কারণ চার ম্যাচে একটি ম্যাচ জেতা আমাদের। হাতে আছে ছয় ম্যাচ, বেশির ভাগ ম্যাচই আমাদের জিততে হবে। কোয়ালিফাই করতে আমাদের তাই ছয় ম্যাচে চারটি জিততে হবে, কঠিন কাজ এটা। তবে অসম্ভব নয়। দল হিসেবে আমরা অবশ্যই ভালো দল, এটা নিয়ে সন্দেহ নেই। মানসম্পন্ন ক্রিকেটার আছে আমাদের। কিন্তু দল হিসেবে এখনও পারফর্ম করতে পারছি না। 

ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে তামিম বলেন, কাগজে-কলমে আমরা শক্তিশালী দল। কিন্তু দল হিসেবে ভালো করতে পারছি না। দল হিসেবে ভালো খেলতে হবে।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন