বুধবার, ১৮ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আফগান সিরিজের আগেই পেস বোলিং কোচ

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ২৩:৩৫

বিপিএলের পর পরই আগামী মাসে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে বাংলাদেশ দল। তিনটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচের সিরিজের আগেই মুস্তাফিজ-শরিফুলদের জন্য নতুন পেস বোলিং কোচ নিয়োগ দিতে চেষ্টা করছে বিসিবি।

ইতোমধ্যে কোচ খুঁজতে শুরু করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। সংক্ষিপ্ত তালিকায় আছেন শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার চামিন্দা ভাসও। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

জালাল ইউনুস বলেছেন, ‘বোলিং কোচ খোঁজা হচ্ছে। আমাদের সংক্ষিপ্ত তালিকায় ৩-৪টা নাম আছে। এখনো চূড়ান্ত হয়নি। আশা করি আফগানিস্তান সিরিজের আগে চূড়ান্ত করে ফেলতে পারবো।’

গত ২০ জানুয়ারি বিসিবির সঙ্গে চুক্তি শেষ হয়েছে পেস বোলিং কোচ ওটিস গিবসনের। নতুন করে চুক্তি নবায়ন করা হয়নি এ ক্যারিবিয়ানের সঙ্গে। 
নতুন পেস বোলিং কোচের সংক্ষিপ্ত তালিকায় লঙ্কান চামিন্দা ভাস রয়েছেন। টাইগারদের পেস বোলিং কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন শন টেইটও। বর্তমানে বিপিএলের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে কাজ করছেন এই অস্ট্রেলিয়ান। জালাল ইউনুস বলেছেন, ‘টেইট তো আগেই বলেছে সে আগ্রহী। ভাসও আমাদের সংক্ষিপ্ত তালিকায় আছে।’

দীর্ঘ মেয়াদেই বোলিং কোচ নিয়োগ দিতে চায় বিসিবি। অন্তত দুই বছরের জন্য চুক্তি করা হবে নতুন বোলিং কোচের সঙ্গে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ওপেনিংয়ের কীর্তিতে জড়িয়ে ‘খান পরিবার’

ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন এনামুল হক বিজয়

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

বুধবার আবারও ব্যাটিংয়ে নামবেন তামিম

এ সম্পর্কিত আরও পড়ুন

তৃতীয় দিন শেষ, ৭৯ রানে পিছিয়ে বাংলাদেশ

বদলি রাজিথার বোলিং তোপে চাপে বাংলাদেশ

তিন বছর পর তামিমের টেস্ট সেঞ্চুরি

দারুণ সেশন বাংলাদেশের