বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিপিএলের চট্টগ্রাম পর্ব

বর্ণিল সাজে সেজেছে সাগরিকা

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ০৯:০০

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট শঙ্কা ও প্রতিকূলতা কাটিয়ে ঢাকায় সফলভাবে শেষ হয়েছে বিপিএলের প্রথম পর্ব। বন্দরনগরী চট্টগ্রামে বিপিএলের দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে আজ। অংশগ্রহণকারী ছয়টি দল ইতিমধ্যে চট্টগ্রাম এসে পৌঁছেছে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অবস্থান করছে হোটেল পেনিনসুলায়। আর বাকি পাঁচ দল অবস্থান করছে রেডিসন ব্লুতে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছাড়া গতকাল সাগরিকার জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করেছে পাঁচটি দল। বিশ্রামে ছিল কুমিল্লা শিবির। চট্টগ্রামে আগামী ১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বিপিএল। চার দিনে মোট ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। এরপর আবারও ঢাকায় পাড়ি জমাবে টুর্নামেন্টের অষ্টম আসর।

এদিকে বিপিএলের চট্টগ্রাম পর্ব সফলতার সঙ্গে আয়োজন করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজকরা। জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। গ্যালারির চেয়ারগুলো দীর্ঘদিন ধরে ভাঙা ছিল। বিপিএলকে ঘিরে ভাঙা চেয়ার অপসারণ করা হয়েছে। ইতিমধ্যে সবুজ এবং নীল রঙের নতুন চেয়ার বসানো হয়েছে। জানা গেছে, প্রায় ১৩ হাজার নতুন চেয়ার বসানো হয়েছে গ্যালারিতে।

প্রস্তুত হচ্ছেন মিরাজ-শরীফুলরা। আজ দিনের প্রথম ম্যাচেই খুলনা টাইগার্সের বিরুদ্ধে খেলবে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স—চট্টগ্রাম অফিস

তবে যাদের জন্য গ্যালারির এই সজ্জা, সেই দর্শকরাই থাকছেন না বিপিএলে। কারণ করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গ্যালারিতে দর্শক প্রবেশ নিষিদ্ধ রাখা হয়েছে। ফলে দারুণভাবে সাজানো গ্যালারিতে বসা হচ্ছে না দর্শকদের।

বিপিএলের এবারের আসরের প্রথম পর্বে ঢাকায় অনুষ্ঠিত ৮টি ম্যাচে রান আসেনি তেমন। বিশেষ করে দিনের প্রথম ম্যাচগুলো ছিল একেবারে রান খরার ম্যাচ। রাতের ম্যাচে তারপরও কিছুটা রান হয়েছে। তবে দর্শকদের আশা চট্টগ্রামের উইকেটে সত্যিকার অর্থে টি-টোয়েন্টি ক্রিকেটের স্বাদ পাওয়া যাবে। অতীতেও সাগরিকায় রানের জোয়ার দেখা গেছে। এবারও পূর্ণ বিনোদন পাবেন দর্শকরা।

বিপিএলকে ঘিরে কিছু সংস্কারও হয়েছে সাগরিকায়। মিডিয়া বক্স থেকে শুরু করে কিছু স্থাপনায় ছোটখাট ত্রুটি সারানো হয়েছে।

আজ সাগরিকায় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইগার্স ও স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে সিলেট সানরাইজার্স এবং মিনিস্টার গ্রুপ ঢাকা। চার ম্যাচের তিনটিতে হেরে যাওয়া ঢাকার জন্য এটি গুরুত্বপূর্ণ ম্যাচ। মিরপুরে শেষ ম্যাচে তারা হেরেছিল সিলেটের কাছে। আজ তাই মাশরাফি-তামিমদের জন্য ম্যাচটা প্রতিশোধের মঞ্চও বটে।

 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

সীতাকুণ্ডের ঘটনায় সবাইকে এগিয়ে আসার আহ্বান মাশরাফির

৫০ টাকায় দেখা যাবে ম্যাচ

জব্বারের বলীখেলায় চ্যাম্পিয়ন জীবন

আধুনিক পুল থাকা সত্ত্বেও সাঁতারু উঠে আসছে না চট্টগ্রামে

এ সম্পর্কিত আরও পড়ুন

নাসুমের দাবি উড়িয়ে দিলো চট্টগ্রাম

শিরোপাই ছিল গন্তব্য: নাফিসা কামাল

বিপিএল শেষে তরুণদের যে ঘাটতি তুলে ধরলেন সুজন

পাণ্ডব ছাড়াও চ্যাম্পিয়ন হওয়া যায়, প্রমাণ করলো কুমিল্লা