বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘কারখানায় অগ্নিনির্বাপণ যন্ত্র থাকলেও কেউ ব্যবহার করেনি’

আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৯:৫৪

নারায়ণগঞ্জ বন্দরের মদনপুরে জাহিন টেক্সটাইল নামে একটি পোশাক কারখানায় আগুন লেগেছে। শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেল ৪টার দিকে জাহিন নিটওয়্যার নামের ওই কারখানায় আগুন লাগে। কারখানার ভেতরে অগ্নিনির্বাপণ যন্ত্র থাকলেও সেসব কেউ ব্যবহার করতে পারেনি। কারখানা বন্ধ থাকায় কোনো শ্রমিক ভিতরে ছিলেন না। 

খবর পেয়ে বন্দর, সোনারগাঁ ও মণ্ডলপাড়া ফায়ার স্টেশনের ১৬ ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

জাহিন নিটওয্যারের মালিক এম জামালউদ্দিন জানান, শুক্রবার কারখানা বন্ধ ছিল। বিকেল ৪টার দিকে আগুন লাগে। কী কারণে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে তিনি জানাতে পারেননি। কারখানা বন্ধ থাকায় ভেতরে অগ্নি নির্বাপক যন্ত্র থাকলেও সেসব কেউ ব্যবহার করতে পারেনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বরত অপারেটর জানান, কারখানা কমপ্লেক্সের তিনটি দোতলা ভবনের প্রথম এবং দ্বিতীয় তলায় আগুন জ্বলছে।  প্রথমে ১০টি ইউনিট কাজ করলেও সন্ধ্যার পর আরও ৬টি ইউনিট আগুন নেভাতে কাজ চালিয়ে যাচ্ছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে।  তাৎক্ষণিকভাবে হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। 

 

 

ইত্তেফাক/ইউবি