শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মাশরাফির মন্ত্রেই তামিমের সেঞ্চুরি, বুঝিয়ে দিলেন ফুরিয়ে যাননি

আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ১৩:৪১

এবারের বিপিএল শুরু হওয়ার আগে মিনিস্টার ঢাকাকে অনেকেই ফেবারিট ধরেছিল। দলটিতে আছেন মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, রুবেল হোসেন, আন্দ্রে রাসেল ও মোহাম্মদ শেহজাদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। কিন্তু আসর শুরু হওয়ার পর দেখা গেলো সম্পূর্ণ বিপরীত চিত্র। ঢাকা পর্বে চার ম্যাচের মধ্যে তিনটিতেই পরাজিত হয় রাজধানীর দলটি।

তাইতো চট্টগ্রাম পর্বে এসে কেউই দলটির পক্ষে ঠিক বাজি ধরতে সাহস পাচ্ছিল না। তারওপর গতকাল (২৮ জানুয়ারি) তারা নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় সিলেট সানরাইজার্সের। যাদের বিপক্ষে ঢাকা পর্বে হেরেছিল রিয়াদ বাহিনী। সেই আত্মবিশ্বাসেই হয়তো প্রথম ইনিংসে লেন্ডস সিমন্সের সেঞ্চুরিতে ১৭৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় সিলেট। তখনও অনেকে ভেবেছিল এই ম্যাচও ঢাকা হেরে যাবে।

সেঞ্চুরির পর তামিমের উদযাপন

কিন্তু সেটি হতে দেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তার ৬৪ বলে ১১১ রানের ঝড়ো শতকের ওপর ভর করে সিলেটকে রীতিমতো উড়িয়ে দিয়েছে মিনিস্টার ঢাকা। জয় পেয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে এবং ৩ ওভার হাতে রেখে।

ম্যাচ শেষে জানা গেলো তামিমের এমন খেলার রহস্য। তামিম সেঞ্চুরি করলেই না কি ঢাকা জিতবে! আগের রাতে এমন ভবিষ্যদ্বাণী করেছিলেন মাশরাফি বিন মুর্তজা। ম্যাচের দিন যেন সেটিই হুবহু মিলে গেলো। শতক হাঁকালেন তামিম এবং জয়ের ধারায় ফিরলো ঢাকা।

ম্যাচ শেষে টিম মিটিংয়ে মাশরাফি বলেন, ‘এই পরিস্থিতিতে আমরাই এসেছি। তাই আমাদেরই বের হতে হবে, এ জন্য নিজের ওপর ভরসা রাখা জরুরি। তামিমকে বলেছিলাম, তুই বিদেশিদের দিকে না তাকিয়ে নিজের দিকে তাকা। তুই একশ মার, তোর সামর্থ্য আছে। কাল (২৮ জানুয়ারি) আমরা ম্যাচ জিততে যাচ্ছি। কাল রাতেই বলেছি, আলহামদুলিল্লাহ আজ ও একশ মেরেছে।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ধাওয়ানকে সরিয়ে নেতৃত্বে লোকেশ রাহুল

বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করছেন সাকিব 

‘চুক্তি বাতিল না করলে বিসিবির সঙ্গে সাকিবের কোনও সম্পর্ক থাকবে না’

‘স্বাধীনতা’ পেলেন ট্রেন্ট বোল্ট

এ সম্পর্কিত আরও পড়ুন

৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

অবশেষে জয়ের দেখা পেলো বাংলাদেশ

চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

শুরুতেই চাপের মুখে জিম্বাবুয়ে