রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নানা রঙের বাহারি ফুলে সেজেছে ইসলামী বিশ্ববিদ্যালয়

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২২, ২৩:৩৮

শীতকাল এলেই ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) রঙবেরঙের ফুলের দেখা মেলে। বাহারি আর নয়নাভিরাম সব ফুলে ছেঁয়ে যায় গোটা ক্যাম্পাস।

প্রতিবছরের ন্যায় এবছরও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণ, প্রকৌশল অফিস, কেন্দ্রীয় লাইব্রেরি ও আবাসিক হল এলাকা ছাড়াও বিভিন্ন রাস্তার দুই ধারে গাঁদা, গোলাপ, রঙ্গন, ডালিয়া, জবাসহ অন্তত দশ প্রজাতির ফুল ফুটেছে। দূর থেকে দেখলে মনে হবে যেন মাটিতে ফুলের গালিচা বিছানো হয়েছে। চোখ ধাঁধানো বর্ণিল ফুলেরা চারদিকে দ্যুতি ছড়াচ্ছে। আর ফুল থেকে ফুলে উড়ে বেড়াচ্ছে নানা রংয়ের প্রজাপতি।

শহিদ মিনার প্রাঙ্গণে ফুলের বাগান

ক্লাস-পরীক্ষার ক্লান্তি দূর করতে কিংবা অবসর সময় কাটানোর জন্য শিক্ষার্থীরা ফুলের বাগানে আসেন। ফুলের সুবাসে মাতোয়ারা হয়ে আড্ডা, গান-গল্পে মেতে ওঠেন তারা। কখনোবা আবার দূরদূরান্ত থেকে দর্শনার্থীরা ছুটে আসেন শীতকালীন ফুলের সৌন্দর্য উপভোগ করতে।

ল' এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সোহান সিদ্দিকী বলেন, পুরো বিশ্ববিদ্যালয় ফুলে ফুলে সেজেছে। ফুলের সুবাস আর সৌন্দর্য ক্লাস-পরীক্ষার সকল ক্লান্তি দূর করে দেয়ার জন্য যথেষ্ট। অবসর সময়ে বন্ধুদের সাথে ফুলের বাগান ঘুরে দেখায় অন্যরকম ভালো লাগা কাজ করছে।

রাস্তার পাশে লাগানো হয়েছে বাহারি ফুলগাছ

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের আলাদা পরিচিতি রয়েছে। তাই বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যবর্ধন তথা বাহ্যিক এবং প্রাকৃতিক পরিবেশ আরও সমৃদ্ধ করার ভাবনা রয়েছে। শুধু পড়াশোনার জন্যই নয় এই পরিবেশে এসে শিক্ষার্থীরা যেন বিভিন্নভাবে নিজেদের সমৃদ্ধ করতে পারে, সেটিই বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য।

 

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছেন ইবি শিক্ষার্থীরা

ইবিতে অশ্লীল অঙ্গভঙ্গির অভিযোগে নির্মাণ শ্রমিক আটক 

ইবির দুই হলে নতুন প্রভোস্ট নিয়োগ

অনুমোদনহীন যন্ত্রাংশ বিক্রি করায় ইবি কর্মকর্তাকে অব্যাহতি

এ সম্পর্কিত আরও পড়ুন

ইবিতে আত্মহত্যা ও মাদক বিরোধী ক্যাম্পেইন

ইবিতে শুদ্ধ উচ্চারণ বিষয়ক কর্মশালা 

ইবিতে গ্রীষ্মকালীন ছুটি শুরু ৪ জুন

ইবিতে ২ দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী