শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৪১ দিন পর সিলমারা ব্যালট পেপার ভুট্টাক্ষেত থেকে উদ্ধার

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ০০:১৫

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন ছিনতাই হওয়া সিলমারা ব্যালট পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলিপাড়া এলাকার একটি ভুট্টাক্ষেত থেকে নির্বাচনের ৪১ দিন পর ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়। ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব এর সত্যতা নিশ্চিত করেছেন।  

জানা গেছে, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার গাবসারা ইউনিয়নের চরচন্দনী দাখিল মাদরাসাকেন্দ্রে নির্বাচন শেষে ফল ঘোষণা করে সিলযুক্ত ব্যালট পেপার নিয়ে আসার সময় হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে দুর্বৃত্তদের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে গুলি চালায়। এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তাসহ পুলিশ সদস্যরা আহত হয়। পরে প্রিজাইডিং কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ৮-৯শ ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন।

উদ্ধার বস্তাভর্তি ব্যালট পেপার। ছবি: ইত্তেফাক উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমা সুলতানা বলেন, ‘ব্যালট ছিনতাই হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছিল। পরবর্তীতে তদন্তকারী কর্মকর্তা নির্বাচনের ৪১ দিন পর সিলযুক্ত ব্যালট পেপারগুলো উদ্ধার করেছে। তবে যেহেতু আদালতে মামলা হয়েছে সুতরাং আলামত হিসেবে তদন্তকারী কর্মকর্তা সেগুলো আদালতে জমা দিবেন।’ 

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব জানান, উপজেলার চরচন্দনী দাখিল মাদরাসাকেন্দ্রে নির্বাচনী ফল ঘোষণার পর নির্বাচন সংশ্লিষ্টরা ফিরে আসার সময় লোকজন আক্রমণ চালায়। এতে তাদের কাছে থাকা সিলযুক্ত ব্যালট পেপার ছিনতাই করা হয়। এসময় তাদের হামলায় পুলিশসহ নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তারা আহত হয়। পরে নির্বাচনের ৪১ দিন পর এক ভুট্টাক্ষেত থেকে বস্তাভর্তি ব্যালট পেপার উদ্ধার করা হয়। 

 

ইত্তেফাক/এসজেড