বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সুপার সাকিবে সবার আগে প্লে-অফে বরিশাল, সিলেটের বিদায়

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২২, ২৩:৩৩

সাকিব আল হাসানের দুর্দান্ত ফর্ম চলছেই। আর তাতে ভর করে এই মুহূর্তে উড়ছে ফরচুন বরিশাল। স্বাগতিক সিলেট সানরাইজার্সকে বিদায় করে এরই মধ্যে সবার আগে বিপিএলের শেষ চার নিশ্চিত করলো তারকাসমৃদ্ধ এই দলটি। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সিলেটকে ১২ রানের ব্যবধানে হারিয়েছে সাকিব বাহিনী।

এদিন, টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সিলেটের অধিনায়ক রবি বোপারা। প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু এনে দেন বরিশালের দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইল। মাত্র ৬.৪ ওভারে তাদের দুজনের জুটি থেকে আসে ৭২ রান। আউট হওয়ার আগে মাত্র ২৮ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন মুনিম। এরপর ওয়ানডাউনে নুরুল হাসান নেমে সুবিধা করতে পারেননি। ২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। পরে সাকিব নেমে গেইলের সঙ্গে জুটি ধরেন।

আলো ছড়াচ্ছেন বরিশালের ওপেনার মুনিম শাহরিয়ার

ফর্মের তুঙ্গে থাকা সাকিব আল হাসান মাত্র ১৯ বল মোকাবিলায় ৩৮ রান করেন। তার ইনিংসটিতে ছিল ৪টি ছক্কা ও ২টি চারের মার। এছাড়া ডোয়াইন ব্রাভো মাত্র ১৩ বলে ৩২ রান করেন এবং গেইল ৫২ রানে অপরাজিত থাকেন। এতেই নির্ধারিত ২০ ওভারে বরিশালের স্কোর দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান। সিলেটের বোলারদের মধ্যে সোহাগ গাজী, একেএস স্বাধীন, আলাউদ্দিন বাবু ও নাজমুল অপু একটি করে উইকেট শিকার করেন।

জবাবে ২০০ রানের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রানে থেমে যায় সিলেটের ইনিংস। সর্বোচ্চ ৯০ রান করেছেন কলিন ইনগ্রাম। মাত্র ৪৯ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ১৬টি চার ও একটি ছক্কার মার। এছাড়া মোসাদ্দেক হোসেন ৩৪, আলাউদ্দিন বাবু ২২ ও মোহাম্মদ মিথুন ১৯ রান করেন। বরিশালের হয়ে বল হাতে ২টি করে উইকেট নেন সাকিব আল হাসান, ডোয়াইন ব্রাভো ও নাজমুল হোসেন শান্ত।

চেষ্টা করেও সতীর্থদের ব্যর্থতায় সিলেটকে জেতাতে পারেননি কলিন ইনগ্রাম। তিনি ৯০ রান করেছেন।

ব্যাটে-বলে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন সাকিব। এর আগের টানা তিন ম্যাচেও ম্যাচসেরা হন এই অলরাউন্ডার। এই জয়ের ফলে ৯ ম্যাচে বরিশালের পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩। সেই সঙ্গে প্রথম দল হিসেবে শেষ চার নিশ্চিত হলো। অন্যদিকে, ৮ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট নিয়ে সবার আগে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হলো সিলেটের।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

অবশেষে জয়ের দেখা পেলো বাংলাদেশ

চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

শুরুতেই চাপের মুখে জিম্বাবুয়ে

এ সম্পর্কিত আরও পড়ুন

২৫৭ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

শুরুতেই ছন্দ পতন বাংলাদেশের

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

হোয়াইটওয়াশ এড়াতে মরিয়া বাংলাদেশ