বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

২৮ দিন পর অফিস করলেন শাবিপ্রবি ভিসি

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২২, ২১:২৫

২৮ দিন পর নিজ কার্যালয়ে অফিস করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে নির্ধারিত সময়ে তিনি ভিসি কার্যালয়ে আসেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেন রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

রেজিস্ট্রার বলেন, ‘রবিবার সকালেই ভিসি তার কার্যালয়ে আসেন এবং অফিসের নির্ধারিত কাজ শুরু করেন।’

এদিকে আগামীকাল সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৯১ সালের এই দিন থেকে ক্লাস শুরু হয় বিশ্ববিদ্যালয়টিতে। প্রতি বছরই দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে উদযাপন করা হয়। গত শুক্রবার শিক্ষামন্ত্রী শিক্ষকদের সঙ্গে মিটিংয়ের সময় বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আহ্বান জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন। তিনি বলেন, আগের বছর গুলোর মতই সব কার্যক্রম থাকবে। এর মধ্যে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ শোভাযাত্রা, কেক কাটা প্রভৃতি বিষয়গুলো থাকবে।

গত ১৬ জানুয়ারি প্রভোস্ট পদত্যাগের দাবিতে আন্দোলন চলাকালে অবরুদ্ধ ভিসিকে মুক্ত করতে পুলিশ শিক্ষার্থীদের উপর হামলা করলে শিক্ষার্থীরা ভিসি পদত্যাগের আন্দোলন শুরু করে। ২৭ দিন আন্দোলন চলার পর শিক্ষার্থীরা শনিবার রাতে আন্দোলন প্রত্যাহার করে নেন। আন্দোলনের অন্যতম মুখপাত্র মোহাইমিনুল বাশার রাজ এই তথা জানান। 

ইত্তেফাক/ইউবি