বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিজ বোনকে খুন, স্বীকারের পরও পাকিস্তান আদালতে খালাস

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৫৮

পাকিস্তানের আপিল কোর্ট খুনের ঘটনায় অভিযুক্ত এক ব্যক্তিকে বেকসুর খালাস দিয়েছে। নিজ বোনকে খুনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ রায় দিয়েছেন আদালত।

জানা যায়, অভিযুক্ত ওই ব্যাক্তির নাম ওয়াসিম ব্যালোচ। ২০১৬ সালে নিজ বোন সামাজিক যোগাযোগমাধ্যম তারকা কান্দিল ব্যালোচকে হত্যার অভিযোগ উঠেছিলো তার বিরুদ্ধে। এই ঘটনায় গত ৩ বছর ধরে কারাবন্দি ছিলেন ওয়াসিম। কিন্তু আদালত তাকে খালাস দেওয়ায় এখন তিনি মুক্ত।

এক ভিডিওতে বোনকে হত্যার বিষয়টি স্বীকার করেছিলেন ওয়াসিম। এরপরেই তাকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। সেই মামলা গড়ায় পাকিস্তানের আপিল কোর্ট পর্যন্ত। অবশেষে সোমবার (১৪ ফেব্রুয়ারি) খালাস পেলেন ওয়াসিম।

ভিডিওটিতে ওয়াসিম বলেন, আমি আমার বোনকে হত্যা করে গর্বিত। আমার বন্ধুরা তার ছবি ও ভিডিও অনেক বেশি শেয়ার দিতো। যা আমার জন্য অনেক বেশি। আমি তাকে প্রথমে ওষুধ খাওয়াই। তারপর মেরে ফেলি। কারণ মেয়েরা শুধু ঘরে থাকার জন্য এবং রীতিনীতি পালন করার জন্যে জন্মেছে।

মার্কিন গণমাধ্যম সিএনএন জানায়, ওয়াসিমকে খালাস দেওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের মানবাধিকার কর্মীরা।

এ প্রসঙ্গে পাকিস্তানের আইনজীবি ও মানবাধিকার কর্মী নিঘাত দাদ বলেন, কান্দিলকে হত্যার কথা এই ব্যক্তি স্বীকার করেছে। সে তার নিজ বোন ছিলো। ওয়াসিন এখন দেশের মুক্ত নাগরিক, সেই দেশ যেখানে কান্দিল মুক্তভাবে বাস করতে পারেনি। আমি স্তম্ভিত ও বাকহীন।

ইত্তেফাক/টিআর