শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিরোপা লড়াই জমিয়ে দিলেন কেইন 

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২২, ০২:১৬

গত গ্রীষ্মে শত চেষ্টাতেও টটেনহাম থেকে হ্যারি কেইনকে ছাড়াতে পারেনি ম্যানচেস্টার সিটি। তাই স্ট্রাইকার ছাড়াই যেন ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার পণ করেছেন পেপ গার্দিওলা। তার মুনশিয়ানায় শিরোপা জয়ের পথে একের পর এক বাধা পাড়ি দিচ্ছে সিটিজেনরা।

গত অক্টোবরের পর হার শব্দটা প্রায় ভুলেই যেতে বসছিল। পরশু সেই হ্যারি কেইনের মাধ্যমে যা ফের মনে পড়ে তাদের। শেষ মুহূর্তের গোলে শিরোপার লড়াইটা জমিয়ে দিলেন কেইন। তাতে রুদ্ধশ্বাস সেই ম্যাচে সিটিকে ৩-২ গোলে হারায় টটেনহাম।

স্পার্সরা অবশ্য সেরা চারের কোথাও নেই। সুবিধাটা হয়েছে লিভারপুলের। নরউইচ সিটিকে ৩-১ গোলে হারিয়ে অলরেডদের পয়েন্ট এখন ৫৭। এক ম্যাচ বেশি খেলে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সিটি।

১৫ ম্যাচ পর ইতিহাদে সেই কেইনের কাছেই মাথা নোয়ালেন গার্দিওলা। ৪ মিনিটে কুলুসেভস্কির গোলে এগিয়ে যায় স্পার্সরা। ৩৩ মিনিটে সমতা ফেরায় সিটি। বিরতির পর ৫৯ মিনিটে কেইনের গোলে জয়ের স্বপ্ন দেখে টটেনহাম। কিন্তু সব রোমাঞ্চ যেন জমা ছিল যোগ করা সময়ের জন্য। ৯০+২ মিনিটে ভিএআরে পাওয়া পেনাল্টি থেকে সমতা ফেরান রিয়াদ মাহরেজ। তিন মিনিট পরই সিটিজেন সমর্থকদের স্তব্ধ করেন কেইন। ডান প্রান্ত থেকে কুলুভস্কির ক্রসে মাথা ছুঁইয়ে সহজেই জাল খুঁজে নেন তিনি।

এমন হারে স্বাভাবিকভাবে হতাশাগ্রস্ত গার্দিওলা। দিনটা খারাপ গেছে তার সাবেক শিষ্য লিওনেল মেসিরও। লিগ ওয়ানে নতের কাছে ৩-১ গোলে হেরেছে পিএসজি। পেনাল্টি মিস করে খলনায়কে পরিণত হয়েছেন নেইমার। একমাত্র গোলটি এসেছে তার পা থেকে, নেপথ্যে ছিলেন মেসি। পিএসজির কাছে চ্যাম্পিয়নস লিগে হারের পর লা লিগায় জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে আলাভেসকে ৩-০ হারায় কার্লো আনচেলত্তির দল।

ইত্তেফাক/টিআর