বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ওভারসিজ অফিস থেকে ৮৫ পাসপোর্টসহ যুবক আটক

আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০২২, ১১:২৭
কক্সবাজারের ঈদগাঁওতে অভিযান চালিয়ে বিভিন্ন নামের বাংলাদেশী ৮৫টি পাসপোর্ট, সীলমোহর, স্টাম্প প্যাড ও ব্যাংকের চেক বইসহ দালালচক্রের এক সদস্যকে আটক করেছে র‍্যাব-১৫। রবিবার (২০ ফেব্রুয়ারি) রাতে ঈদগাঁও বাজারের বাঁশঘাটা রোডের মোক্তার মার্কেট প্লাজার দ্বিতীয় তলায় ‘সাউথ ওভারসিজ’ নামক প্রতিষ্ঠানে র‍্যাব-১৫ এর একটি টিম এক অভিযান চালিয়ে এসব পাসপোর্ট ও অনৈতিক পণ্য উদ্ধার করে।
 
তার কাছ থেকে ৮৫টি বাংলাদেশী পাসপোর্ট, ৯টি সীলমোহর, ২টি স্টাম্প প্যাড এবং ৩টি বাণিজ্যিক ব্যাংকের চেক বই পাওয়ার কথা উল্লেখ করেছে র‍্যাব-১৫। 
 
আটক আবদুল জলিল (৩৫) ঈদগাঁও উপজেলার পোকখালী ইউনিয়নের ইছাখালীর আবদুল জব্বারের ছেলে।
 
সোমবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-১৫-এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. বিল্লাল উদ্দিন জানান, গোপন সংবাদে খবর আসে কতিপয় ব্যক্তি কক্সবাজারের ঈদগাঁওর বাঁশঘাটা সড়কে একটি অফিস কক্ষে বিভিন্ন অবৈধ পাসপোর্ট, নকল সীলমোহর ব্যবহারসহ অনৈতিক কাজ করে আসছে। ওই সংবাদের ভিত্তিতে রোববার রাতে অভিযান চালিয়ে জলিলকে আটক করা হয়। এসময় তার সহযোগী উপজেলার ইসলামাবাদ বোয়ালখালী একালার মৃত তাজর মুলুক প্রকাশ হাজী তাজু মিয়ার ছেলে নাজির হোসেন ভূট্টো কৌশলে পালিয়ে যায়। ঐসময় কক্ষ তল্লাশি করে ৮৫টি ভিন্ন নামের বাংলাদেশী পাসপোর্ট, ৯টি সীলমোহর, ২টি স্ট্যাম্প প্যাড, ৩টি ব্যাংক চেক উদ্ধার করা হয়। 
 
তিনি জানান, জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করে আসছেন তারা। 
 
তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করে ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে উল্লেখ করেন র‍্যাব-১৫-এর ল’ এন্ড মিডিয়া পরিচালক মো. বিল্লাল উদ্দিন। 
 
ঈদগাঁও থানার ওসি মো. আবদুল হালিম তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।