বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মধ্যপ্রদেশের খনিতে দেড় কোটি টাকার হীরার সন্ধান

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০১:৩০

ভারতের মধ্যপ্রদেশে ২৬ দশমিক ১১ ক্যারেটের হীরার সন্ধান পেয়েছেন এক ব্যক্তি। পান্না জেলার ওই ব্যক্তি অগভীর খনির মধ্যে সন্ধান পান এই মূল্যবান হীরার। ভারতীয় অর্থে এর বাজার দর ১ কোটি ২০ লাখ রুপি (বাংলাদেশি টাকায় প্রায় দেড় কোটি টাকা)। মঙ্গলবার জেলার পক্ষ থেকে হীরার সন্ধান পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জেলার সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা রাভি প্যাটেল জানান, পান্না শহরের বাসিন্দা সুশীল শুকলা এবং তার সহযোগী সোমবার (২১ ফেব্রুয়ারি) কৃষ্ণা কল্যাণপুর এলাকায় একটি অগভীর খনির মধ্যে হীরার সন্ধান পান। সরকারের রয়্যালিটি ও ট্যাক্সের শর্ত মোতাবেক এটি শিগগিরই নিলামে তোলা হবে বলেও জানান তিনি।

জানা গেছে, শুকলা একজন ছোট ইটভাটার ব্যবসায়ী, তিনি জমিটি ভাড়া নেন। তিনি এবং তার পরিবার গত ২০ বছর ধরে এ ধরনের খনিতে কাজ করে আসছেন। তবে এবারই প্রথম তিনি এত দামি হীরার সন্ধান পেলেন।

ওই ব্যক্তি জানান, অগভীর খনিটি পাঁচ জন অংশীদারের সঙ্গে লিজ নিয়েছিলেন তিনি। আশাবাদ ব্যক্ত করে বলেন, হীরা বিক্রি করে যে টাকা হবে তাতে তিনি একটি ব্যবসা চালু করবেন। রাজ্যের রাজধানী ভোপাল থেকে ৩৮০ কিলোমিটার দূরে অবস্থিত এই পান্না জেলা। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সেখানে ১২ লাখ ক্যারেট মূল্যের হীরা রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

১০০ কেজির কেক, ৪ হাজার অতিথিকে নিয়ে কুকুরের জন্মদিন পালন 

বিশ্বের সবচেয়ে বড় শুদ্ধপানির মাছ

মহাকাশে জীবনযাত্রা রোমাঞ্চকর হলেও অস্বস্তি কম নয়

তিন বেলায়ই নুডলস খেতে দেওয়ায় স্ত্রীকে তালাক!

এ সম্পর্কিত আরও পড়ুন

ভারতে এক নারীর কুয়ায় নামার ভিডিও ভাইরাল

ভালোবাসার টানে নদী সাঁতরে ভারতে বাংলাদেশি তরুণী

৮ বছর আগে চুরি যাওয়া বাইক ব্যবহার করছে পুলিশ

মেয়েকে বড় করতে ৩৬ বছর ধরে পুরুষ সেজে আছেন তিনি