শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্যস্ততা বেড়েছে প্রিয়দর্শিনী মৌসুমীর

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৯:০৮

প্রিয়দর্শিনী মৌসুমী এরইমধ্যে তিনটি সিনেমার শুটিং ও ডাবিংয়ের কাজ সম্পন্ন করেছেন। সিনেমাগুলো হলো— সরকারি অনুদানে নির্মিত মির্জা সাখাওয়াত্ হোসেন পরিচালিত ‘ভাঙ্গন’, আশুতোষ সুজন পরিচালিত ‘দেশান্তর’ ও বেসরকারিভাবে নির্মিত জাহিদ হোসেন পরিচালিত ‘সোনার চর’। 

এরইমধ্যে ‘ভাঙ্গন’সহ অন্য তিনটি সিনেমার ডাবিং সম্পন্ন করলেন মৌসুমী। এদিকে শিগগিরই শুরু হতে যাচ্ছে জাহিদ হোসেনেরই পরিচালনায় নতুন দুই সিনেমার কাজ। একটি ‘ছিটমহল’ ও অন্যটি ‘কানাগলি’। এই দুটি সিনেমাতে প্রিয়দর্শিনী মৌসুমীর সঙ্গে ওমর সানী থাকার কথা রয়েছে। 

শেষ হওয়া তিনটি সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘সরকারি অনুদানে নির্মিত ভাঙ্গন ও দেশান্তর’র গল্প চমৎকার। অন্যদিকে জাহিদ ভাইয়ের নির্দেশনায় সোনার চর’র গল্পও জীবনঘনিষ্ঠ গল্প। এই সিনেমায় আমার বিপরীতে সানী কাজ করেছে। সানীকে এবারই প্রথম দর্শক একটু ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখবেন। সানী নিজেকে এই সিনেমায় পুরোপুরি ভেঙ্গে নতুনভাবে উপস্থাপন করার চেষ্টা করেছে নিজেকে। যে কারণে সোনার চর সিনেমাতে তার চরিত্রটি নিয়ে আমি বেশি আশাবাদী। এছাড়াও ভাঙ্গন এবং দেশান্তর-এ দর্শক আমাকে নতুনভাবে দেখবেন। 

তিনি বলেন, আমার কাছে প্রতিনিয়তই অনেক সিনেমাতেই কাজ করার প্রস্তাব আসে। গল্প এবং চরিত্র যদি ভালো লেগে যায় এবং তার জন্য যদি আমাকে চরিত্রটি ফুটিয়ে তুলতে অনেক কষ্ট করতে হয়, শ্রম দিতে হয়—আমি সেটা করি। কারণ একটি চরিত্রের প্রতি সর্বোচ্চ আন্তরিক না হলে তা ফুটিয়ে তোলা সম্ভব নয়। ভাঙ্গন, দেশান্তর এবং সোনার চর দর্শকের ভালোলাগার মতো সিনেমাই হয়েছে। ছিটমহল এবং কানাগলি এই দুটি সিনেমার গল্প আবার অন্যরকম। সত্যি বলতে কি যেসব সিনেমার কথা বলছি প্রত্যেকটিই জীবনঘনিষ্ট সিনেমা। যা আমাকে অভিনয়ে আরো অনেক বেশি অনুপ্রাণিত করছে প্রতি মহূর্তে।’ 

এদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মৌসুমী কার্যকরী সদস্য হিসেবে জয় লাভ করেছেন। ‘ভিশন ২০২১’র নির্বাহী সম্পাদক হিসেবেও তিনি গত বছরের সেপ্টেম্বর থেকে নিয়মিত কাজ করছেন। চলচ্চিত্রে মৌসুমীর অভিষেক হয় সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ’র বিপরীতে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় অভিনয়ের মধ্যদিয়ে। ১৯৯৩ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমার মধ্যদিয়েই জুটি হিসেবে সালমান-মৌসুমী দারুণ জনপ্রিয়তা পায়। এরপর তারা একসঙ্গে শিবলী সাদিকের ‘অন্তরে অন্তরে’, গাজী মাজহারুল আনোয়ারের ‘স্নেহ’ ও শফি বিক্রমপুরীর ‘দেনমোহর’ সিনেমায় অভিনয় করেন।

ইত্তেফাক/ ইআ