সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

৭২ ঘণ্টার আলটিমেটামে বশেমুরবিপ্রবির আন্দোলন প্রত্যাহার 

আপডেট : ০৬ মার্চ ২০২২, ০৪:১২

ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের প্রতিবাদে চলমান আন্দোলনের সপ্তম দিনে ৭২ ঘনটার আল্টিমেটাম দিয়ে আন্দোলন প্রত্যাহার করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা। বুধবার (২ মার্চ) বিকাল ৫টায় প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন। 

এ সময় শিক্ষার্থীরা বলেন, আগামীকাল সকাল ১০ টা থেকে পরবর্তী ৭২ ঘনটার মধ্যে দাবিসমূহ মেনে না নিলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। সে পর্যন্ত আন্দোলন প্রত্যাহার করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ২৩ ফেব্রুয়ারি (বুধবার) রাত সাড়ে ৯টার পরে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা করেন। এ পর্যন্ত ধর্ষণ মামলায় আটক ছয় আসামিকে আদালতের মাধ্যমে স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে ২৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় কারাগারে পাঠানো হয়েছে। বিচারের দাবিতে ২৪ ফেব্রুয়ারি ভোর ৬ টা থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এছাড়া এ ঘটনায় টানা ৭ দিন ধরে শিক্ষার্থী ধর্ষণ, ধর্ষণবিরোধী আন্দোলনে হামলাকারীদের বিচার ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

 

ইত্তেফাক/জেডএইচডি