শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আশুলিয়ায় ৫ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আপডেট : ০২ মার্চ ২০২২, ২১:১০

সাভারের আশুলিয়ায় অভিযান চালিয়ে অবৈধভাবে বাসাবাড়িতে নেওয়া পাঁচ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। বুধবার (২ মার্চ) দিনব্যাপী পরিচালিত অভিযানে আশুলিয়ার জিরাবো ঋষিপাড়ার দেওয়ান বাড়ি এলাকায় এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন তিতাস গ্যাস সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম। এ সময় তিতাস গ্যাসের  ৪০ জনের একটি দল দিনভর পরিচালিত অভিযানে অংশ নেয়।  তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সাভার জোনাল অফিসের প্রকৌশলী আবু সাদাৎ মো. সায়েম জানান, তিতাসের মূল লাইন থেকে অবৈধভাবে একটি অসাধু চক্র এসব সংযোগ দিয়েছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমরা অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করাসহ অবৈধ পাইপলাইন ও রাইজার জব্দ করেছি। এছাড়া বৈধ সংযোগ ব্যবহারকারীদের বকেয়া গ্যাস ভাড়া উত্তোলনের জন্য বুথ বসানো হয়েছে। ভবিষ্যতেও এধরনের অভিযান চলমান থাকবে। 

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন তিতাস গ্যাস সাভার জোনাল বিপণন অফিসের উপ-ব্যবস্থাপক মো. আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নানসহ তিতাসের কর্মচারিরা। অভিযানের আশুলিয়া থানা পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করে। 

ইত্তেফাক/জেডএইচডি