শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গ্রামের বাড়ির পথে হাদিসুরের মরদেহ, কাল দাফন

আপডেট : ১৪ মার্চ ২০২২, ১৯:১২

ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে থাকা বাংলাদেশি ‘বাংলার সমৃদ্ধি’জাহাজে রকেট হামলায় নিহত নৌ-প্রকৌশলী হাদিসুর রহমান আরিফের মরদেহ অ্যাম্বুলেন্স তার গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছে।

সোমবার (১৪ মার্চ) দুপুর ১২টা ২০ মিনিটে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হাদিসুরের মরদেহ হযরত শাহজালাল বিমানবন্দরে পৌছায়। লাশ গ্রহণ করেন হাদিসুরের ছোট ভাই গোলাম মাওলা প্রিন্স। দুপুর ১টার দিকে লাশ নিয়ে হাদিসুরের গ্রামের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার উদ্দেশে রওনা হন তার স্বজনরা।

মঙ্গলবার সকাল ১০টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাদা-দাদির পাশে হাদিসুরকে দাফন করা হবে বলে জানান তার চাচা ও বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান।

মাকসুদুর রহমান জানান, রাত ৮টা নাগাদ মরদেহ বাড়িতে পৌঁছাতে পারে। কাল জানাজা শেষে দাদা-দাদির পাশে হাদিসুরকে দাফন করা হবে। হাদিসুর ২০১৪ সালে সিঙ্গাপুরের একটি জাহাজে নৌ প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করে। ২০১৮ সাল ‘এমভি বাংলার সমৃদ্ধি’জাহাজে যোগদান করে হাসিদুর। শ্রীলঙ্কা থেকে গত ১২ ডিসেম্বর তিনি ইউক্রেনের উদ্দেশে গিয়েছিল।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর অলভিয়া বন্দরে আটকে পড়ে বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধি। সেখানে নোঙর করা অবস্থায় গত ২ মার্চ জাহাজটিতে রকেট হামলা হয়। ওই হামলায় প্রাণ হারান জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান।

 

ইত্তেফাক/ইউবি