বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আজও করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ১৮২ 

আপডেট : ১৬ মার্চ ২০২২, ১৭:১০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। এ সময় সারাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৮২ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৪৯ হাজার ৭২৫ জনে। শনাক্তের হার ১ দশমিক ৭৫ শতাংশ।  

বুধবার (১৬ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে সর্বশেষ গত বছরের ৯ ডিসেম্বর করোনাভাইরাসে মৃত্যুশূন্য ছিল বাংলাদেশ। 

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৭৯টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ২৬ শতাংশ। একই সময়ে দেশে করোনায় কারো মৃত্যু না হওয়ায় মৃত্যুর মোট  সংখ্যা অপরিবর্তিত (২৯ হাজার ১১২) থাকলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১৯২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৫ হাজার ৬০০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।

 

ইত্তেফাক/জেডএইচডি