বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রাশিয়ার হয়ে যুদ্ধ করতে প্রস্তুত কিছু সিরিয়ান সেনা

আপডেট : ২০ মার্চ ২০২২, ১৫:২৬

সিরিয়ার কিছু আধাসামরিক যোদ্ধা জানিয়েছে, তারা ইউক্রেনে গিয়ে বন্ধুরাষ্ট্র রাশিয়ার হয়ে যুদ্ধ করতে প্রস্তুত আছেন। কিন্তু এখন পর্যন্ত সেখানে যাওয়ার কোনো নির্দেশনা পাননি। বার্তা সংস্থা রয়টার্সকে এ কথা জানিয়েছেন তাদের দুইজন কমান্ডার।

প্রতিবেদনে বলা হয়েছে, সিরিয়ার জাতীয় আধাসামরিক প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার নাবিল আবদুল্লাহ বলেন, তিনি রাশিয়াকে সাহায্য করার জন্য সিরিয়া যুদ্ধের সময় অর্জিত দক্ষতা কাজে লাগাতে প্রস্তুত আছেন। সিরিয়ার সুকাইলাবিয়াহ শহর থেকে ফোনে রয়টার্সকে তিনি এ কথা জানান।

গত ১৪ মার্চ নাবিল আবদুল্লাহ বলেছেন, ‘সিরিয়া এবং রুশ নেতৃত্বের নির্দেশনা পেলেই আমরা এই ন্যায়ের যুদ্ধে লড়াইয়ে নামবো।’ এর চারদিন আগেই মধ্যপ্রাচ্য থেকে ইউক্রেনে ১৬ হাজার স্বেচ্ছাসেবী পাঠাতে সবুজ সংকেত দেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সিরিয়ান এই কমান্ডার আরও বলেন, ‘আমরা এই যুদ্ধ নিয়ে ভয় পাচ্ছি না এবং নির্দেশনা পেলেই সেখানে (ইউক্রেন) গিয়ে জয়েন করার জন্য প্রস্তুত আছি। আমরা তাদের এমন কিছু দেখাবো, যা তারা আগে দেখেনি। আমরা রাস্তায় যুদ্ধ পরিচালনা করবো। এবং ওই কৌশলগুলো প্রয়োগ করবো, যা আমরা আমাদের যুদ্ধের সময় অর্জন করেছি এবং সিরিয়ায় সন্ত্রাসীদের পরাজিত করেছি।’

ইত্তেফাক/টিএ