বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

অডিও টুইট নিয়ে পরীক্ষা চালাচ্ছে টুইটার

আপডেট : ২২ মার্চ ২০২২, ০১:৩৫

গেল বছরের সেপ্টেম্বর মাস থেকেই অডিও ক্লিপ রেকর্ড করার ফিচার চালু করেছে সোশ্যাল অডিও অ্যাপ ‘ক্লাবহাউজ’। ‘পাবলিক রুম’ আলাপচারিতার ৩০ সেকেন্ড রেকর্ড করে শেয়ার করা যায় অ্যাপটিতে। এবার একই ধরনের ফিচার নিয়ে কাজ করছে মাইক্রোব্লগিং সেবা টুইটার। টুইটারের লাইভ আলাপচারিতার এই সেবার নাম দেয়া হয়েছে ‘স্পেসেস’। এটি থেকে ৩০ সেকেন্ডের অডিও ক্লিপ নিয়ে টুইট করতে পারবেন ব্যবহারকারীরা।

তবে, ‘টুইটার স্পেসেস’-এর সকল হোস্ট ফিচারটি ব্যবহার করতে পারছেন, এমন নয়। আইওএস প্ল্যাটফর্মের সীমিত সংখ্যক হোস্ট এই পরীক্ষামূলক প্রকল্পে অংশ নিচ্ছেন।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ এক প্রতিবেদনে জানিয়েছে, শিগগিরই অ্যান্ড্রয়েড ও ওয়েব সংস্করণের ব্যবহারকারীরাও ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন। ‘স্পেসেস’-এর আলাপচারিতার ৩০ সেকেন্ডের অডিও রেকর্ড করতে পারবেন হোস্টরা; তারপর সেটা টুইটও করা যাবে। তবে ফিচারটির যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা আইওএস প্ল্যাটফর্মে হচ্ছে বলে অডিও টুইট শোনার সুযোগ পাচ্ছেন কেবল আইওএস ব্যবহারকারীরাই।

এনগ্যাজেট বলছে, ‘স্পেসেস’ হোস্টরা অডিও রেকর্ড করার এই ফিচারটি পাচ্ছেন জানুয়ারি মাস থেকেই। ‘স্পেসেস’ আলাপের ছোট ছোট অংশ অডিও ক্লিপ আকারে টুইট করে অন্যান্য ব্যবহারকারীদের আলাপচারিতার কৌতুহল উদ্দীপক অংশ শোনার সুযোগ দিতে পারবেন হোস্টরা। এতে শ্রোতা সংখ্যা বাড়ানোর সুযোগও পাবেন ব্যবহারকারীরা।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ইলন মাস্কের বিরুদ্ধে টুইটারের মামলা

টুইটার কিনবেন না, সিদ্ধান্ত চূড়ান্ত করলেন ইলন মাস্ক

টুইটারে কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত ইলন মাস্কের

টুইটার কেনার চুক্তি স্থগিত করলেন ইলন মাস্ক

এ সম্পর্কিত আরও পড়ুন

যে কারণে টুইটার কেনার পরিকল্পনা স্থগিত করলেন ইলন 

৪৪ বিলিয়ন ডলারে টুইটারের মালিক হচ্ছেন ইলন মাস্ক

সামাজিক যোগাযোগমাধ্যমের জন্য নতুন নীতিমালা

‘আনমেনশন’ ফিচারের পরীক্ষা চালাচ্ছে টুইটার