বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন, সম্পাদক হৃদয়

আপডেট : ২২ মার্চ ২০২২, ২২:৩৯

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) নির্বাচনে সভাপতি পদে মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক পদে জয় পেয়েছেন আবুল হাসান হৃদয়।

মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে নির্বাচনের এই ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল। তিনি জানান, নির্বাচনে ১ হাজার ১৯৬ জন ভোটারের মধ্যে ৭৪৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে ৪২১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন মামুন ফরাজী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুক্তাদির অনিক পেয়েছেন ১৮০ ভোট। সাধারণ সম্পাদক পদে আবুল হাসান হৃদয় ৩১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাওহার ইকবাল খান পেয়েছেন ২৭০ ভোট।

অন্যদিকে কোষাধ্যক্ষ পদে ৩২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কবীর আলমগীর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আবদুল অদুদ পেয়েছেন ২৫৫ ভোট।

নির্বাচনে সহসভাপতি পদে আনজুমান আরা শিল্পী ৩৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অশোকেশ রায় পেয়েছেন ৩০৭ ভোট। যুগ্ম সম্পাদক পদে লাবিন রহমান ৪৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আমিনুল রানা পেয়েছেন ২৫২ ভোট।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে মনির আহমাদ জারিফ ৩৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অমিতাভ রহমান পেয়েছেন ৩২৭ ভোট। দফতর সম্পাদক পদে মো. মামুনুর রশিদ মামুন ৩৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহেব আহমেদ পেয়েছেন ৩২৭ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নাজিম উদদৌলা সাদি ৩৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামান সৈয়দী পেয়েছেন ২৮৫ ভোট।প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে ফারজানা জবা ৪১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিম উদদৌলা সাদি পেয়েছেন ৩৭১ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে শিবলী নোমানী ৩৪৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌফিক অপু পেয়েছেন ৩০৭ ভোট। কল্যাণ সম্পাদক পদে জাফরুল আলম ৩৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাফায়েত হোসেন পেয়েছেন ৩৩৭ ভোট। নারী বিষয়ক সম্পাদক পদে কানিজ ফাতেমা লুনা  ৩৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফেরদৌস ওনু পেয়েছেন ৩০১ ভোট।

এর বাইরে কার্যনির্বাহী সদস্য পদে জয় পেয়েছেন সাত জন। তারা হলেন— হালিমা খাতুন, অপূর্ব ইব্রাহীম, নঈম মাশরেকী, মনসুর আহমদ, আরিফ আহমেদ, মো. মোস্তাফিজুর রহমান ও হাসান আহমেদ।

এর আগে, মঙ্গলবার সকাল ৯টায় জাতীয় প্রেস ক্লাবে শুরু হয় ডিএসইসি নির্বাচনের ভোটগ্রহণ। ভোট চলে একটানা বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন কায়কোবাদ মিলন, শাহ মো. মুতাসিম বিল্লাহ, আল মামুন ও ইকবাল মোহাম্মদ খান।

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

‘১২ ঘণ্টায় কোরবানির বর্জ্য পরিষ্কার করা হবে’

বাসযোগ্যতার সূচকে ১৭২ শহরের মধ্যে ঢাকা ১৬৬তম

ঢাকার বাণিজ্যিক ভবন মার্কেট পরিদর্শন করবে সরকার

বাড়ছে ঢাকার চারপাশের নদনদীর পানি

এ সম্পর্কিত আরও পড়ুন

২ হাজার মানুষ প্রতিদিন ঢাকায় আসছেন: মেয়র আতিক

‘তুর্কি নাগরিক মাঙ্কিপক্স আক্রান্ত কি না, জানা যাবে ২৪ ঘণ্টা পর’

‘ঢাকায় পৌঁছাতে পারে সীতাকুণ্ডের বিস্ফোরণের প্রভাব’

'পরিবেশ দূষণের বিরুদ্ধে তরুণদের কথা বলতে হবে'