রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আপডেট : ২২ মার্চ ২০২২, ২৩:২৮

বুধবার (২৩ মার্চ) স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। ম্যাচটি উভয় দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ। যে দল জিতবে সিরিজ তাদের। আর বাংলাদেশ জিতলে তা হবে ইতিহাস। প্রথমবারের মতো প্রোটিয়াদের তাদেরই মাটিতে সিরিজ হারানো।

ম্যাচটি সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হবে। এই মাঠেই প্রথম ওয়ানডেতে জয় পেয়েছিল টাইগাররা। যা দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়। জোহানেসবার্গে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচটি জিতে নেয় স্বাগতিকরা। সফরকারীদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় তারা।

বাংলাদেশের পেস আক্রমণ, ম্যাচ জিততে হলে তাদের সেরাটা দিতে হবে। সেটা নিয়েই হয়তো পরিকল্পনায় ব্যস্ত তারা।

তাইতো শেষ ওয়ানডের আগে বড় প্রশ্ন, বাংলাদেশের একাদশ কেমন হবে। সাকিব আল হাসানকে নিয়ে অনিশ্চয়তা থাকলেও তিনি খেলছেন। ম্যাচটি সেঞ্চুরিয়নে হওয়ায় একাদশে পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। সেক্ষেত্রে অপরিবর্তিত দলটিই থাকবে।

ওপেনিংয়ে অধিনায়ক তামিম ইকবাল ও ফর্মে থাকা লিটন দাস। তিন নম্বর পজিশনে সাকিব আল হাসান। চারে মুশফিকুর রহিম। তিনি উইকেটকিপিংও করবেন। পাঁচে ইয়াসির আলি রাব্বি, ছয়ে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ও সাত নম্বরে আফিফ হোসেন। আটে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, নয়ে তাসকিন আহমেদ, দশে শরিফুল ইসলাম ও সবার শেষে মুস্তাফিজুর রহমান।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাস ও মুস্তাফিজুর রহমান।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল