শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লাখ টাকায় সন্তান বিক্রি মা-বাবার, উদ্ধার করলো পুলিশ

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১৪:৩০

চাঁদপুরের হাজীগঞ্জে অভাবের তাড়নায় ১ লাখ টাকার বিনিময়ে বিক্রি করা সেই শিশু মিনাকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে হাজীগঞ্জ থানায় শিশু জোবায়েরা আক্তার মিনাকে তার মা-বাবার কোলে তুলে দেওয়া হয়। 

এর আগে মঙ্গলবার (২২ মার্চ) ইত্তেফাকসহ বিভিন্ন গণমাধ্যমে ‘ঋণ ও চিকিৎসা খরচা মেটাতে এক বছর বয়সী কন্যা সন্তানকে বিক্রি করলেন বাবা’- শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ জুবাইর সৈয়দের প্রচেষ্টায় ৪৮ ঘণ্টার মধ্যে শিশুকে উদ্ধার করা হয়।

হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক নিজাম বলেন, ‘রাজধানীর শাহজাহানপুর এলাকায় ডিএমপি পুলিশের সহায়তায় রাতেই শিশুকে উদ্ধার করা হয়। তবে ওই সময় শিশুকে কিনে নেওয়া ব্যক্তিরা বাসায় ছিলেন না। তাদের কাজের লোক থেকে শিশুকে উদ্ধার করা হয়।’

বশির মজুমদারের দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সংসার। একটি সড়ক ‍দুর্ঘটনায় তার পা ভেঙ্গে যায়। পরে রড লাগানো হয়। টাকার সংকটে সেই রড খুলতে পারছেন না তিনি। বিভিন্ন ব্যাক্তি ও এনজিওর কাছে আছে প্রায় ৫ লাখ টাকার ঋণ। চিকিৎসা খরচ ও ঋণের টাকা যোগাতে এক বছর বয়সী কন্যা শিশু মিনাকে বিক্রি করে দেয় সে।

ইত্তেফাক/এসজেড