সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লাখ টাকায় সন্তান বিক্রি মা-বাবার, উদ্ধার করলো পুলিশ

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১৪:৩০

চাঁদপুরের হাজীগঞ্জে অভাবের তাড়নায় ১ লাখ টাকার বিনিময়ে বিক্রি করা সেই শিশু মিনাকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে হাজীগঞ্জ থানায় শিশু জোবায়েরা আক্তার মিনাকে তার মা-বাবার কোলে তুলে দেওয়া হয়। 

এর আগে মঙ্গলবার (২২ মার্চ) ইত্তেফাকসহ বিভিন্ন গণমাধ্যমে ‘ঋণ ও চিকিৎসা খরচা মেটাতে এক বছর বয়সী কন্যা সন্তানকে বিক্রি করলেন বাবা’- শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ জুবাইর সৈয়দের প্রচেষ্টায় ৪৮ ঘণ্টার মধ্যে শিশুকে উদ্ধার করা হয়।

হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক নিজাম বলেন, ‘রাজধানীর শাহজাহানপুর এলাকায় ডিএমপি পুলিশের সহায়তায় রাতেই শিশুকে উদ্ধার করা হয়। তবে ওই সময় শিশুকে কিনে নেওয়া ব্যক্তিরা বাসায় ছিলেন না। তাদের কাজের লোক থেকে শিশুকে উদ্ধার করা হয়।’

বশির মজুমদারের দুই কন্যা সন্তান ও স্ত্রীকে নিয়ে সংসার। একটি সড়ক ‍দুর্ঘটনায় তার পা ভেঙ্গে যায়। পরে রড লাগানো হয়। টাকার সংকটে সেই রড খুলতে পারছেন না তিনি। বিভিন্ন ব্যাক্তি ও এনজিওর কাছে আছে প্রায় ৫ লাখ টাকার ঋণ। চিকিৎসা খরচ ও ঋণের টাকা যোগাতে এক বছর বয়সী কন্যা শিশু মিনাকে বিক্রি করে দেয় সে।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

উদ্বোধনের সময় জন্ম, নাম পদ্মা-সেতু

পাটগ্রাম মুক্তাঞ্চল পুলিশিংয়ের ইতিহাস নিয়ে গবেষণা করা হবে: আইজিপি

রংপুরে জাল টাকা কারবারির প্রধান আসামি টিএএসআই কারাগারে

চাঁদপুরে বর্ষা আসে বিভীষিকাময় চেহারা নিয়ে: শিক্ষামন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা-মেঘনা ও ডাকাতিয়ার পানি বৃদ্ধি: চাঁদপুর শহরের নিন্মাঞ্চল প্লাবিত

চাঁদপুরে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে নির্মাণ শ্রমিক নিহত 

হাজীগঞ্জে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার 

‘জনশুমারি দেশের উন্নয়ন পরিকল্পনার অন্যতম হাতিয়ার’