রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মুজিবকে বাংলাদেশি বানিয়ে দিলো আইসিসি!

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১৬:০৫

খেলোয়াড়দের র‌্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি। বুধবার (২৩ মার্চ) প্রকাশিত এই র‌্যাংকিংয়ে ওয়ানডে বোলারদের মধ্যে শীর্ষ দশে একমাত্র বাংলাদেশি হিসেবে মেহেদী হাসান মিরাজ রয়েছেন। অবশ্য তিনি আগে থেকেই আছেন। এই মুহূর্তে তার অবস্থান ৬৬৪ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে।

কিন্তু ঝামেলা বেধেছে অন্য জায়গায়। সোশ্যাল মিডিয়ায় আইসিসি যে ছবি শেয়ার করেছে, সেখানে দেখা যাচ্ছে ওয়ানডে বোলারদের মধ্যে শীর্ষ দশে বাংলাদেশি দুইজন। আরেকজন মুজিব উর রহমান। তিনি ৬৮১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছেন। কিন্তু বাংলাদেশ দলে যে এই নামে কোনো ক্রিকেটার নেই!

মেহেদী হাসান মিরাজ

পরে অবশ্য সবাই বুঝতে পেরেছে, আইসিসি পতাকার জায়গায় বড় একটি ভুল করে ফেলেছে। মুজিব উর রহমান আফগানিস্তানের লেগ স্পিনার। ভুল করে তার নামের পাশে আফগানিস্তানের পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে। অবশ্য আইসিসির ওয়েবসাইটে মুজিবের নামের পাশে আফগান পতাকাই শোভা পাচ্ছে।

ছবিসূত্র: আইসিসির ফেসবুক পেজ

এই তালিকায় সর্বোচ্চ ৭৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার জস হ্যাজলউডের পয়েন্ট ৭০৯। তৃতীয় স্থানে ইংল্যান্ডের ক্রিস ওকস (৭০০), চতুর্থ স্থানে নিউজিল্যান্ডের ম্যাট হেনরি (৬৯১)।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল