রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১৬:৪৪

সিরিজ জয়ের লক্ষ্যে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। ম্যাচটি সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে শুরু হয়েছে। এর আগে এই মাঠেই প্রথম ম্যাচ জিতে ইতিহাস সৃষ্টি করেছিল তামিম বাহিনী। আজ সেটিকে এগিয়ে নেওয়ার পালা।

ইতিহাসে নতুন অধ্যায় রচনার সামনে বাংলাদেশ। আজ জিতলেই প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদেরকে সিরিজ হারানোর গৌরব অর্জন করবে টাইগাররা। একই সঙ্গে আইসিসি ওয়ানডে সুপার লিগে নিজেদের শীর্ষস্থান আরও পাকাপোক্ত হবে লাল-সবুজ বাহিনীর। একই কথা প্রযোজ্য প্রোটিয়াদের বেলায়ও। ম্যাচটি জিতলে সিরিজ তাদের এবং একই সঙ্গে সুপার লিগে আট নম্বরে উঠে আসবে তারা।

আজ অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছে বাংলাদেশ। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার একাদশে এক পরিবর্তন আনা হয়েছে। চোটে পড়ায় বিশ্রামে ওয়াইন পারনেল। তার জায়গা একাদশে ফিরেছেন অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাস ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: জানেমান মালান, কুইন্টন ডি কুক (উইকেটকিপার), টেম্বা বাভুমা (অধিনায়ক), কাইল ভেরেইন, রাসি ভ্যান ডের ডুসেন, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশাভ মহারাজ, তাবরেজ শামসি ও লুঙ্গি এনগিদি।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

খেলা শুরু হতে বিলম্ব

এ সম্পর্কিত আরও পড়ুন

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল

টাইগারদের বিশ্বকাপ মিশনের প্রস্তুতি শুরু