মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চালকের আসনে বাংলাদেশ, তাসকিনের আগুনে বোলিং

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১৯:২৭

ইতিহাসে নতুন অধ্যায় রচনার লক্ষ্যে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়ছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ফিল্ডিং করলেও এই মুহূর্তে বেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে সফরকারীরা। তাসকিন, সাকিব ও মিরাজদের বোলিং তোপে চাপে রয়েছে স্বাগতিকরা।

দক্ষিণ আফ্রিকার স্কোরবোর্ডে মাত্র ১২৬ রান যোগ করতেই তারা হারিয়ে ফেলে ৮টি গুরুত্বপূর্ণ উইকেট। এর মধ্যে আগুন ঝড়া বোলিং করে ৫ উইকেট তুলে নিয়েছেন তাসকিন আহমেদ। এই পেসারের শিকার জানেমান মালান, কাইল ভেরেইনে, ডোয়াইন প্রিটোরিয়াস, ডেভিড মিলার ও কাগিসো রাবাদা। ২৫তম ওভারে নিজের দ্বিতীয় স্পেল করতে এসে তৃতীয় বলেই প্রিটোরিয়াসের উইকেটটি পান তিনি।

তার ইনসুইং বাউন্সি বলটি খেলতে গিয়ে কটবিহাইন্ডের শিকার হয়েছেন প্রিটোরিয়াস। ঠিক একইভাবে জানেমান মালানকেও আউট করেন তাসকিন। আর ভেরেইনেকে বোল্ড করেন এই পেসার। দলের ২৯ ও নিজের অষ্টম ওভার করতে এসে আবারও জোড়া আঘাত হানেন তাসকিন। তৃতীয় বলে ডেভিড মিলারকে কটবিহাইন্ডের শিকারে পরিণত করেন তিনি। আউট হওয়ার আগে মিলার ১৬ রান করেন। এরপর ক্রিজে নেমে মাত্র তিন বল খেলতে পারেন রাবাদা। তাকেও কটবিহাইন্ড করেন তাসকিন। এর মধ্য দিয়ে নিজের পঞ্চম উইকেট তুলে নিলেন ঢাকা এক্সপ্রেস। ক্যারিয়ারে এটি তার দ্বিতীয়বার পাঁচ উইকেট শিকার।

এর বাইরে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মেহেদী হাসান মিরাজ। সাকিব ও শরিফুলও একটি করে উইকেট শিকার করেছেন।

 

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

লম্বা বিরতি প্রভাব ফেলেছে

সাকিবের এক ওভারেই ম্যাচ হেরেছে বাংলাদেশ!

আইপিএল-বিগ ব্যাশ নয়, স্ত্রীর সঙ্গে থাকাই বেশি পছন্দ স্টার্কের

পাগলপ্রায় টিম ম্যানেজমেন্ট, ৩১ ম্যাচে ৯ বার ওপেনিং জুটি পরিবর্তন

এ সম্পর্কিত আরও পড়ুন

মুশফিকের জায়গা পূরণের মিশন 

সতীর্থদের ব্যর্থতায় জেতাতে পারলেন না সাকিব

শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

বাংলাদেশকে ১৯৪ রানের টার্গেট দিলো ওয়েস্ট ইন্ডিজ