রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রেকর্ড গড়া বোলিংয়ের পর তাসকিনের স্ট্যাটাস

আপডেট : ২৩ মার্চ ২০২২, ২০:৫৭

এক ইনিংসে কত রেকর্ডই না করলেন তাসকিন আহমেদ। ৯ ওভারে ৩৫ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন তিনি। ইকোনোমি ৩.৮৮! তার কল্যাণেই মাত্র ১৫৪ রানে অলআউট হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা। তাদের মাটিতে এখন নতুন ইতিহাস রচনার স্বপ্ন দেখছে বাংলাদেশ।

আজ (২৩ মার্চ) সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশি বোলারদের আগুন ঝড়া বোলিংয়ে মাত্র ৩৭ ওভার পর্যন্ত ক্রিজে টিতে থাকতে পেরেছে প্রোটিয়ারা। এই ম্যাচে বেশ কয়েকটি রেকর্ড গড়েছেন তাসকিন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশি বোলারদের মধ্যে সেরা বোলিং ফিগার। ওয়ানডেতে তাদের বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে পাঁচ উইকেট শিকার।

তাসকিনের উদযাপনে ছিল বুনো উল্লাস। ছবি: গেট্টি ইমেজ

এছাড়া ওয়ানডেতে প্রথম বাংলাদেশি ডানহাতি পেসার হিসেবে দুইবার পাঁচ উইকেট শিকার। ২০১২ সালের পর প্রথম বিদেশি পেসার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে পাঁচ উইকেট শিকার। এসবই যথেষ্ট তাসকিনের এই পারফরম্যান্সকে মূল্যায়ণ করার জন্য।

তাইতো ইনিংস শেষে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে অনুভূতি ব্যক্ত করেছেন এই পেসার। তাসকিন বলেন, ‘পারফরম্যান্স নিয়ে আমি খুবই খুশি। আমি চেষ্টা করেছি প্রসেসে থাকার এবং পরিকল্পনা বাস্তবায়ন করার। উইকেট থেকে কিছু বাউন্স পেয়েছি। সেই অনুযায়ী আমি চেষ্টা করেছি লাইন ও ল্যান্থ ঠিক রাখার এবং কিছু ভ্যারিয়েশন পেয়েছি। আমি প্রসেসে বিশ্বাস করি। গত এক-দেড় বছর ধরে আমি সেটাই করে যাচ্ছি এবং আমার সফলতার এটাই কারণ।’ ইনিংস শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়ও তিনি একই কথা বলেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

এ সম্পর্কিত আরও পড়ুন

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল

টাইগারদের বিশ্বকাপ মিশনের প্রস্তুতি শুরু

সমুদ্রের বিভীষিকা কাটিয়ে আজ টি-টোয়েন্টি মিশনে নামছে টাইগাররা