রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দাপুটে সিরিজ জয়, দ. আফ্রিকায় নতুন ইতিহাস বাংলাদেশের

আপডেট : ২৩ মার্চ ২০২২, ২২:১৫

প্রথমে অবিশ্বাস্য বোলিং ও ফিল্ডিং, এরপর চোখধাঁধানো ব্যাটিং। দুই ওপেনারের রেকর্ড জুটি। তামিম ইকবালের সৌরভ ছড়ানো সব শট, লিটন দাসের ব্যাটে নান্দনিকতার পাশাপাশি সতর্কতা। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে আজ (২৩ মার্চ) নতুন ইতিহাস রচনার পথে বাংলাদেশের পারফরম্যান্স ছিল এমনই মনোমুগ্ধকর।

তৃতীয় ও শেষ ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। রচিত হয়েছে নতুন ইতিহাস। প্রোটিয়াদের বিপক্ষে তাদেরই মাটিতে প্রথমবারের মতো সিরিজ জয়। তার আগে গত ১৮ মার্চ প্রথম ওয়ানডে জয় ছিল, দেশটিতে লাল-সবুজ বাহিনীর প্রথম জয়।

তাসকিনকে ঘিরে শরিফুল ও সাকিবের উচ্ছাস

ওপেনিংয়ে তামিম ইকবাল ও লিটন দাসের জুটি থেকে এসেছে ১২৯ রান। যা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ ওপেনিং জুটি। তামিম ইকবাল খেলেছেন ৮২ বলে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস। টার্গেটের স্বল্পতার কারণে সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি। তবু, অপরাজিত থেকে যা করেছেন সেটা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে লেখা থাকবে স্বর্ণাক্ষরে।

আউট হওয়ার আগে লিটন দাস করেছেন ৫৭ বলে ৪৮ রান। ওয়ানডাউনে নেমে সাকিব আল হাসান ২০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। তাদের তিন জনের নৈপূণ্যে মাত্র ২৬.৩ ওভারে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় টিম বাংলাদেশ।

 

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

খেলা শুরু হতে বিলম্ব

এ সম্পর্কিত আরও পড়ুন

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল

টাইগারদের বিশ্বকাপ মিশনের প্রস্তুতি শুরু