শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত

আপডেট : ২৬ মার্চ ২০২২, ০১:১৫

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গণহত্যার প্রামাণ্যচিত্র প্রদর্শনী, মোমবাতি প্রজ্জ্বলন, প্রতিকী ব্ল্যাক আউটসহ মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

শুক্রবার (২৫ মার্চ) বিকাল সাড়ে ৪টায় গণহত্যা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও মন্দিরে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সকল শহিদ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে তাঁর পরিবারের সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে গণহত্যা ও মুক্তিযুদ্ধের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। 

রাত ৯টায় ক্যাম্পাসে এক মিনিট ব্ল্যাক আউট পালন করা হয়। সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর ও প্রশাসনিক ভবন চত্বরে ১৯৭১ সালের ২৫শে মার্চের কালরাত্রি স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

ইত্তেফাক/এসটিএম