শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টিপু হত্যা: শুটার মাসুমের মোটরসাইকেলচালক ছিলেন মোল্লা

আপডেট : ৩০ মার্চ ২০২২, ০০:০১

রাজধানীর মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু হত্যাকাণ্ডে ব্যবহার করা মোটরসাইকেলটির চালক ছিলেন মোল্লা শামীম ওরফে মোল্লা নামের এক যুবক। তাকে ধরার জন্য পুলিশ ও র‌্যাব হন্যে হয়ে খুঁজছে।

এছাড়া এই ঘটনার পেছনে মুছা নামে মিরপুর এলাকার এক কিলার জড়িত। তিনি এখন পলাতক রয়েছেন। ডিবি পুলিশ ধারণা করছে, মুসা কিলিং মিশনের জন্য কিলার বাহিনী ঠিক করে ভারতে পালিয়ে যায়। ভারত থেকে মুসা দুবাই পাড়ি জমিয়েছেন। এ ঘটনায় গ্রেফতার হওয়া মাসুম মোহাম্মদ আকাশকে জিজ্ঞাসাবাদ করে ডিবি এই তথ্য পেয়েছে।

এদিকে জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলিকে র‌্যাব কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ডলিকে সোমবার রাত ১০টার দিকে টিকাটুলিতে র‌্যাব-৩ কার্যালয়ে তাকে ডেকে নেওয়া হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে তাকে রাত ১২টার দিকে বাসায় পৌঁছে দেওয়া হয়।

এ বিষয়ে ডলি মঙ্গলবার গণমাধ্যমকে বলেন, গত রাত ১০টার দিকে র‌্যাব তাকে তাদের টিকাটুলি কার্যালয়ে নিয়ে যায়। তিনি এ বিষয়ে কোনো তথ্য জানেন কি না, কাউকে সন্দেহ করি কি না এবং টিপুর সঙ্গে কারো শত্রুতা ছিল কি না- এসব তারা আমার কাছে বিস্তারিত জানতে চায়।

শুটার মাসুমের বিরুদ্ধে একাধিক মামলা : জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিবকেও গুলি করে হত্যাচেষ্টা করেন শুটার মাসুম। সাবেক ছাত্রদল নেতা গোলাম জাকারিয়ার সঙ্গে দ্বন্দ্বে ২০১১ সালের ৫ এপ্রিল শান্তিনগর ইস্টার্ন মার্কেটের পেছনে হাবিবকে গুলি করেন মাসুম। জিজ্ঞাসাবাদে শুটার মাসুম ছাত্রদল নেতা হাবিবকে হত্যার জন্য গুলি চালানোর কথা স্বীকার করেন। সাবেক ছাত্রদল নেতা জাকারিয়া তাকে ভাড়া করেন।

ডিবির জিজ্ঞাসাবাদে শুটার মাসুম বলেন, প্রায় ১৫ বছর আগে কিবরিয়া ও জাকারিয়ার হাত ধরে অপরাধ জগতে তার প্রবেশ। ২০০৭ সালে ২৪ অক্টোবর কদমতলা ব্রিজের সামনে নৃশংসভাবে সবুজবাগ থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ারুল হক শরিফকে হত্যা করা হয়। ওই মামলার এজাহারভুক্ত প্রধান আসামি শুটার মাসুম।

ইত্তেফাক/ইউবি