রোববার, ০৩ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দিয়ার কাছে উড়ে গেলেন নিশা

আপডেট : ৩০ মার্চ ২০২২, ০৪:০০

জাতীয় আর্চারিটা এবার ভালোই কাটালেন দিয়া সিদ্দিকী। রিকার্ভ নারী একক ইভেন্টে বিকেএসপির দিয়া সিদ্দিকী তারই দলের আরেক আর্চারকে রীতিমতো উড়িয়ে দিয়েছেন। তীর-ধনুকের আঘাতে নাজেহাল ফাহমিদা সুলতানা নিশা। একটি সেটও জিততে পারেননি। দিয়া ৬-০ সেটে নিশাকে হারিয়েছেন।

স্বর্ণপদক জয় করেছেন দিয়া। জাতীয় দলের ভালো আর্চারর দিয়া। আর প্রতিপক্ষ নিশা খেলোয়াড় হিসেবে দিয়ার মতো না হলেও উঠতি আরচার। আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন চপল জানালেন, নিশা সম্ভাবনাময় আর্চার। আগামীতে ভালো করবেন। মঙ্গলবার (২৯ মার্চ) গাজীপুর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ইভেন্টে পুলিশ আরচারি ক্লাবের ইতি খাতুন ব্রোঞ্জ পেয়েছেন।

সিটি গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং ‘তীর গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় মঙ্গলবার সুবর্ণজয়ন্তী তীর ১৩তম জাতীয় আর্চারি চ্যাম্পিয়নশিপের শেষ দিন ছিল। আগের দিন রিকার্ভ এককে বিদায় নিয়েছেন তারকা আর্চার রোমান সানা। রোমান সানার হয়ত ভাগ্য খারাপ। তিনি হেরেছিলেন কোয়ার্টার ফাইনালে তীরন্দাজ সংসদের আর্চার রাকিব মিয়ার বিপক্ষে, ৬-৪ সেটে। এই রাকিব সব বাধা পেরিয়ে তিরে উঠতে পারেননি। গতকাল ফাইনালে বিমান বাহিনীর রাম কৃষ্ণ সাহার কাছে ৬-৪ সেটে হেরে গেছেন। হারলেও সবার বাহবা পেয়েছেন দশম শ্রেণির এই শিক্ষার্থী।

রোমান সানা একক ইভেন্টে থেকে বিদায় দিলেও দলগত ইভেন্টে স্বর্ণ জয় করেছেন। শাকিব, আফজালকে সঙ্গী করে রোমান সানাদের আনসার ৫-৩ সেটে বিকেএসপির আলিফ, সাগর, মিশাদদের বিকেএসপিকে হারিয়ে স্বর্ণপদকের ছোঁয়া পান।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে পুলিশ আর্চারি ক্লাব (রুবেল ও বিউটি রায়) এবং আনসারের (রোমান সানা ও শ্রাবনী আক্তার) মধ্যে প্রথম পর্যায়ে ৪-৪ সেটে ড্র হয়। পরবর্তীতে দলের দুই জনে একটি করে তীর ছুড়ে পুলিশ আর্চারি ক্লাবের স্কোর হয় ১৮ এবং আনসারের স্কোর হয় ১৫। দুইটি তীরের স্কোরের ভিত্তিতে পুলিশ আরচারি ক্লাবকে জয়ী ঘোষণা করা হয় এবং ৫-৪ সেটে আনসারকে হারিয়ে স্বর্ণ জয় করে। সব মিলিয়ে পুলিশ ৫টি, বিকেএসপি ২, আনসার, আর্মি ও বিমান বাহিনী ১টি করে স্বর্ণ পায়। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন আরচারি ফেডারেশনের সভাপতি লেঃ জেনারেল মো. মইনুল ইসলাম (অব.), সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) জাফর উদ্দিন সিদ্দিকী, আরচারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

অল্পের জন্য আফসোস হচ্ছে দিয়া সিদ্দিকীর

বিশ্বকাপ খেলতে তুরস্কে আর্চারি দল

আরও দুই স্বর্ণজয় বাংলাদেশের, একটিতে প্রতিপক্ষ ভারত

ভারতকে হারিয়ে বাংলাদেশের স্বর্ণজয়

এ সম্পর্কিত আরও পড়ুন

এশিয়ান আর্চারিতে বাংলাদেশের রৌপ্য জয় 

আর্চারিতে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ 

এশিয়ান আর্চারির আরও একটি আসর ঢাকায়