রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চিড়িয়াখানা আধুনিকায়নে হচ্ছে মহাপরিকল্পনা

আপডেট : ৩১ মার্চ ২০২২, ০১:৩০

চিড়িয়াখানা আধুনিকায়নে মহাপরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা আন্তর্জাতিক মানে রূপান্তর করা হচ্ছে। যাতে মানুষ চিড়িয়াখানা পরিদর্শনে এসে নির্মল আনন্দ উপভোগ করতে পারে। 

বুধবার (৩০ মার্চ) রাজধানীর সিরডাপ মিলনায়তনে আয়োজিত বাংলাদেশ জাতীয় ও রংপুর চিড়িয়াখানার আধুনিকায়নে মহাপরিকল্পনা প্রস্তুতকরণ-সংক্রান্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ভাচু‌র্য়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

মন্ত্রী বলেন, ‘মহাপরিকল্পনা প্রণয়নে আন্তর্জাতিক ভাবে খ্যাতিমান পরামর্শক গ্রুপ নিয়োগ দেওয়া হয়েছে।’ প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানার পরিচালক ড. মো. আব্দুল লতিফ। বাংলাদেশ জাতীয় ও রংপুর চিড়িয়াখানার আধুনিকায়নে মহাপরিকল্পনার রূপরেখা এবং এ সংক্রান্ত ত্রিমাত্রিক অ্যানিমেশন উপস্থাপন করেন সিঙ্গাপুরভিত্তিক প্রতিষ্ঠান বার্নার্ড হ্যারিসন অ্যান্ড ফ্রেন্ডস লিমিটেডের টিম লিডার ও আন্তর্জাতিক চিড়িয়াখানা বিশেষজ্ঞ বার্নার্ড হ্যারিসন।

ইত্তেফাক/এমএএম