শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রোটিয়াদের হারিয়ে নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড

আপডেট : ৩১ মার্চ ২০২২, ১৫:২৭

এবার নারী বিশ্বকাপের প্রথম তিনটি ম্যাচেই পরাজিত হয়েছিল ইংল্যান্ড। এর পরই ঘুরে দাঁড়ায় তারা। একে একে পরের সবগুলো ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয় গতবারের চ্যাম্পিয়নরা। এবার ফাইনালেও উঠে গেলো ইংলিশরা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা নারী দলকে ১৩৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। আজ টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। দলটির পক্ষে সর্বোচ্চ ১২৯ রান করেছেন ডানি উয়াইট। ১২৫ বলে সাজানো তার ইনিংসটিতে ছিল ১২টি চারের মার। এছাড়া সোফিয়া ডাঙ্কলি ৬০, অ্যামি জোনস ২৮ ও সোফি ইকলেসটোন ২৪ রান করেন।

দক্ষিণ আফ্রিকান বোলারদের মধ্যে শাবনিম ইসমাইল ৩টি, মারিজান্নে কেপ ২টি, মাসাবাতা ক্লাস ২টি এবং আয়াভোঙ্গা খাকা একটি উইকেট নেন। পরে ব্যাটিংয়ে নেমে ৩৮ ওভারে ১৫৬ রানেই গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। ম্যাগনোন ৩০, লারা গোডডাল ২৮, সুন লুস ২১, মারিজান্নে কেপ ২১ ও ত্রিষা ২১ রান করেন।

ইংলিশ বোলারদের মধ্যে একাই ৬টি উইকেট শিকার করেন সোফি ইকলেসটোন। তিনি ৮ ওভারে ৩৬ রান খরচায় উইকেটগুলো নেন। ম্যাচসেরা হয়েছেন ডানি উয়াইট।

ইত্তেফাক/টিএ