শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সেরা অভিনেত্রীর দৌড়ে এগিয়ে কিয়ারা

আপডেট : ০৩ এপ্রিল ২০২২, ০৫:৪২

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক আসর ইন্টারন্যাশনাল ইন্ডিয়ান ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডসের ২২তম আসর বসতে যাচ্ছে আগামী ২০ ও ২১ মে। আবুধাবির ইয়াস আইল্যান্ডে অনুষ্ঠিতব্য এই আসরের জন্য গতকাল ১২টি বিভাগের মনোনয়ন ঘোষণা করেছে আয়োজক কতৃ‌র্পক্ষ।

বিভাগগুলোর মধ্যে রয়েছে সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা-অভিনেত্রী, সেরা পার্শ্ব-অভিনেতা-অভিনেত্রী, সেরা সংগীত পরিচালক, প্লেব্যাক গায়ক (নারী ও পুরুষ) এবং সেরা গল্প।

জানা গেছে, মনোনয়ন প্রদানের ক্ষেত্রে আয়োজকরা শুধু বক্স অফিস ঝড় তুলেছে এই বিষয়টি বিবেচনা করেননি, তারা সমালোকদের রিভিউকেও গুরুত্ব দিয়েছে। এবারের আসরে গতবছর মুক্তিপ্রাপ্ত ব্যবসাসফল ও প্রশংসিত সিনেমা ‘শেরশাহ’ ১২টি মনোনয়ন পেয়ে শীর্ষে রয়েছে। এছাড়া ‘৮৩’ ৯টি এবং ‘লুডো’ ৬টি, ‘মিমি’ ৫টি এবং ‘থাপ্পাড’ ও ‘অতরঙ্গি রে’ ৪টি করে মনোনয়ন পেয়েছে।

এবারের আসরে সেরা অভিনেত্রীর দৌড়ে এগিয়ে আছেন ‘শেরশাহ’ দিয়ে দারুণ প্রশংসিত হওয়া কিয়ারা আদভানি। সিনেমাটিতে কিয়ারার অভিনয় দর্শক-সমালোকদের মুগ্ধ করে। যে কারণে অনেকেই মনে করছেন এবারের আসরে সেরার পুরস্কার কিয়ারার হাতেই উঠতে পারে।

এ তালিকায় কিয়ারার প্রতিদ্বন্দ্বী হিসেবে আরও রয়েছেন বিদ্যা বালান, কৃতি শ্যানন, সানিয়া মালহোত্রা ও তাপসী পান্নু।

এবারের আসরে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন রণবীর সিং, ভিকি কৌশল, সিদ্ধার্থ মালহোত্রা, প্রয়াত ইরফান খান ও মনোজ বাজপেয়ী । পাশাপাশি এছাড়া সেরা পরিচালকের মনোনয় পেয়েছে কবির খান, অনুরাগ বসু, সুজিত সরকার, বিষ্ণুবর্ধন ও অনুভব সিনহা

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন