শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাবেক শিক্ষার্থী রূপকের চিকিৎসায় তিন লাখ টাকা দিলো শাবির ‘নোঙর’

আপডেট : ০৪ এপ্রিল ২০২২, ০৫:১২

দুটি কিডনি অকেজো হওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মুজিবুর রহমান রূপকের চিকিৎসার জন্য তিন লাখ টাকা দিয়ে সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিষয়ক সংগঠন নোঙর।

রবিবার (৩ এপ্রিল) দুপুরে শাবির শিক্ষাভবন ‘ডি’ তে লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. শফিকুল ইসলামের কাছে এই অর্থ হস্তান্তর করা হয়।

অর্থ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও লোকপ্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সামিউল ইসলাম। এসময় আরও উপস্থিত ছিলেন, নোঙরের  সভাপতি মাশরাফি বিন মোক্তার অর্ণব, সহসভাপতি রিফাত হাসান খান, মোজাক্কির আহমেদ, সাধারণ সম্পাদক হাসিবুল ইসলাম শান্ত, সহ-সাধারণ সম্পাদক তানভীর রহমান আদিল সহ অন্য সদস্যরা।

নোঙরের সাধারণ সম্পাদক হাসিবুল আলম চৌধুরী শান্ত জানান, বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১১-২০১২ সেশনের শিক্ষার্থী মুজিবুর রহমান রূপকের দুটি কিডনি বিকল হয়ে গেছে। তার চিকিৎসার জন্য পঞ্চাশ লাখ টাকা প্রয়োজন। চিকিৎসার জন্য তাকে নিয়ে যেতে হবে ভারতে। রূপকের পরিবারের পক্ষে চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হচ্ছে না। রূপকের চিকিৎসার জন্যই সংগঠনের পক্ষ থেকে তিন লাখ টাকা দিয়ে সহযোগিতা করা হয়েছে।

শান্ত বলেন, গত মাসের ২৪ তারিখে আমরা উনার চিকিৎসার টাকা সংগ্রহ করার জন্য বিশ্ববিদ্যালয়ে 'সিগভিন্সির' নামে একটি চ্যারিটি কনসার্টের আয়োজন করি। কনসার্টে বিক্রিত টিকেট ও দর্শকদের বাড়তি সহযোগিতায় আমরা ৩ লাখ ১ হাজার ৬ শ টাকা সংগ্রহ করতে পারি। এর সব টাকা চিকিৎসা ফান্ডে জমা দেওয়া হয়েছে। চিকিৎসার মাধ্যমে তিনি দ্রুত সুস্থ হয়ে সবার মাঝে ফিরে আসবেন বলে আশা করি।

অর্থ হস্তান্তরের বিষয়ে লোকপ্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান শফিকুল ইসলাম বলেন, নোঙরের সদস্যরা আমাদের কাছে টাকা হস্তান্তর করেছে। রূপকের চিকিৎসা ফান্ডে এই টাকা জমা হবে।

ইত্তেফাক/এসটিএম