বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এনু-রুপনের প্রথম মামলার রায় আজ

আপডেট : ০৬ এপ্রিল ২০২২, ১১:১৭

একাধিক মামলার আসামি রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভুঁইয়া রূপন। এর মধ্যে এই দুই সহোদরের প্রথম কোনো মামলার বিচারিক কার্যক্রম শেষের পথে। আজ বুধবার (৬ এপ্রিল) ওয়ারী থানায় দায়ের করা মানি লন্ডারিং আইনের এই মামলার রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালত এ রায় ঘোষণা করবেন। গত ১৬ মার্চ রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত রায়ের এ তারিখ ধার্য করেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর শওকত রায়ে আসামিদের সর্বোচ্চ সাজা ১২ বছরের কারাদণ্ড প্রত্যাশা করছেন। তিনি জানান, রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। যে ধারায় মামলাটি দায়ের করা হয়েছে, তাতে আসামিদের সর্বোচ্চ ১২ বছর এবং সর্বনিম্ন চার বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। সব অভিযোগ যেহেতু প্রমাণ করা গেছে, তাই আমাদের প্রত্যাশা— আসামিদের সর্বোচ্চ সাজাই হবে।

২০২০ সালের ১৩ জানুয়ারি ক্যাসিনোকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার করা হয় বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা পুরান ঢাকার দুই ভাই এনামুল হক ভূঁইয়া ওরফে এনু, রুপন ভূঁইয়া। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে ১২টি মামলা হয়।  

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশন গঠনের নির্দেশ

বিশেষ সংবাদ

গরু-মহিষ নিয়ে আর দ্বন্দ্বে যাবেন না জামাই-শ্বশুর

হারুনের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠনে আবেদন

১৫ বছর কনডেম সেলে থাকা ফাঁসির ২ আসামি খালাস

এ সম্পর্কিত আরও পড়ুন

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

আনসার বিদ্রোহ: খালাস প্রাপ্তদের পুনর্বহাল প্রশ্নে রায় ২ আগস্ট 

কার্যতালিকা থেকে ড. কামালের রিট বাদ দিলেন হাইকোর্ট

জুরাইনের ঘটনায় যেই অপরাধ করুক, তার বিচার হবে: আপিল বিভাগ