বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ডিজিটাল পদ্ধতি কাজে লাগিয়ে ভয়ংকর মাদক এলএসডির কারবার

আপডেট : ১১ এপ্রিল ২০২২, ০৯:২৭

গ্রেফতার আসামি মোহাম্মদ রায়হান। তিনি ডিজিটাল পদ্ধতি ব্যবহার করে সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে ভয়ংকর মাদক এলএসডির (লাইসার্জিক এসিড ডাইথ্যালামাইড) কারবার পরিচালনা করতেন। আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীর নজর এড়াতে তিনি তার অন্য একটি মোবাইল ফোনের হটস্পটের মাধ্যমে ইন্টারনেট সুবিধা নিয়ে হোয়াটসঅ্যাপ চালাতেন।

রবিবার (১০ এপ্রিল) বিকালে রাজধানীর কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান। গোপন তথ্যের ভিত্তিতে গত শনিবার রাতে রাজধানীর কদমতলী থানাধীন মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে ভয়ংকর মাদক এলএসডি উদ্ধারসহ কারবারি মোহাম্মদ রায়হানকে গ্রেফতার করে র‌্যাব-১০ এর একটি দল।

অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান বলেন, মাদক চোরাকারবারি এবং মাদকসেবীরা প্রতিনিয়ত নতুন নতুন পন্থা অবলম্বন করছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রচলিত নয় কিন্তু বিভিন্ন উন্নত দেশে প্রচলিত এমন কিছু মাদকের ব্যবহার বাংলাদেশে দেখা যাচ্ছে। ধীরে ধীরে আমাদের যুব সমাজ এতে আসক্ত হয়ে যাচ্ছে। এ ধরনের মাদক উদ্ধারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে। এর ধারাবাহিকতায় শনিবার রাতে কদমতলীর মাতুয়াইল এলাকা থেকে রায়হানকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মাদক এলএসডি (লাইসার্জিক এসিড ডাইথ্যালামাইড) মিশ্রিত ৯৬ পিস রঙিন প্রিন্টেড পেপার স্ট্রিপ, তিনটি ক্রেডিট কার্ড, দুটি ডেবিট কার্ড, একটি ইন্টারন্যাশনাল ডÌাইভিং লাইসেন্স, একটি সাউথ আফ্রিকার ড্রাইভিং লাইসেন্স, একটি বাংলাদেশি পাসপোর্ট ও একটি নোটবুক জব্দ করা হয়। গ্রেফতার রায়হান ফেনী জেলার সোনাগাজী থানার কাশমীর বাজার রোডের রাশেদা ভবনের মালিক মো. শহিদউল্ল্যাহর ছেলে।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি রায়হান জানান, তিনি গত ২২ মার্চ সপরিবারে সাউথ আফ্রিকা থেকে বাংলাদেশে আসেন। দেশে আসার সময় তার ব্যাগে একটি নোটবুকের ভেতরে অভিনব কায়দায় এলএসডি মাদক নিয়ে আসেন। রায়হান ডিজিটাল পদ্ধতিতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে তার কারবার পরিচালনা করতেন। তার মোবাইলের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি সাউথ আফ্রিকার একটি নম্বর দিয়ে নিবন্ধন করা। বাংলাদেশে তিনি অন্য একটি ফোনের হটস্পটের মাধ্যমে ইন্টারনেট সুবিধা নিয়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে বিভিন্ন মাদক কারবারিদের সঙ্গে যোগাযোগ করতেন। গ্রেফতার রায়হানের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

র‍্যাবকে মানবাধিকার আইন মে‌নে চল‌তে হ‌বে: মার্কিন রাষ্ট্রদূত

নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রে শিক্ষক, খুনি ও সমাজসেবী 

রাজধানীতে ৩৭০ বোতল ফেন্সিডিলসহ মাদক কারবারি আটক 

মানবপাচার চক্রের ৪ সদস্য গ্রেফতার

এ সম্পর্কিত আরও পড়ুন

মহাসড়ক বন্ধক রেখে ১৫ কোটি টাকার ঋণ!

‘যেকোনো বিশৃঙ্খলা মোকাবিলায় র‌্যাব প্রস্তুত’

বোতল চৌধুরীর বিরুদ্ধে মাদক আইনে মামলা 

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যার কারণ জানালেন বোতল চৌধুরী