শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইমরান খানের বিদায়ে পদ হারানোর শঙ্কায় রমিজ!

আপডেট : ১১ এপ্রিল ২০২২, ১১:০৯

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদে বসেছেন মাত্র সাত মাস হলো। এরই মধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে, পদত্যাগ করবেন রমিজ রাজা। কারণ তাকে সেই পদে ‘বসানো’ ইমরান খান যে আর ক্ষমতায় নেই। পাকিস্তানের বিগত সব প্রধানমন্ত্রীর মতো ইমরান খানকেও প্রধানমন্ত্রীত্ব ছাড়তে হয়েছে মেয়াদ পূর্ণ হওয়ার আগেই। গত পরশু সংসদে আয়োজিত অনাস্হা ভোটের পর পতন হয় পাকিস্তানকে বিশ্বকাপ জেতানো এই ক্রিকেটারের।

পাকিস্তানের এই রাজনৈতিক পালাবদলের প্রভাব পড়তে যাচ্ছে পিসিবিতেও। রমিজ ছাড়াও পদ হারানোর শঙ্কায় আছেন অনেকেই। অবশ্য প্রতিবারই এমনটা হয়ে থাকে। নতুন করে সরকার আসে আর পরিবর্তন আসে পিসিবির প্রধানের পদে।

পাকিস্তানি গণমাধ্যমগুলোর মতে, নতুন করে আবারও পিসিবির চেয়ারম্যান হতে যাচ্ছেন নাজাম শেঠি। পাকিস্তানের সম্ভাব্য প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে ভালো সম্পর্ক আছে তার। তিনি নিজেও বোর্ডে ফিরে আসতে বেশ আগ্রহী। ৭৩ বছর বয়সী নাজাম ২০১৩ সালে প্রথমবার চেয়ারম্যান হয়েছিলেন পিসিবির। তার মেয়াদেই প্রথমবার চালু হয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এরপর ২০১৪ ও ২০১৭ সালে আবারও চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। তবে ২০১৮ সালে ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর জমা দেন পদত্যাগপত্র।

নতুন সরকারের অধীনে ফিরিয়ে আনা হতে পারে ঘরোয়া ক্রিকেটের পুরোনো কাঠামো। ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর তার নির্দেশে তৈরি হওয়া নতুন কাঠামোতে বেকার হয়েছেন হাজার হাজার ক্রিকেটার। অনেক খেলোয়াড় ও কর্মকর্তা বাধ্য হয়েছেন রোজগারের জন্য বিকল্প পথ খুঁজতে। সেখান থেকে তাদের ফেরানোটা হয়তো সহজ নয়। তবে বলাই যায়, পাকিস্তান ক্রিকেটে বড় পরিবর্তন আসতে চলেছে। রমিজ রাজা চেয়ারম্যান হওয়ার পর থেকেই হাতে নিয়েছিলেন নতুন সব পরিকল্পনা। ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে সঙ্গে নিয়ে আয়োজন করতে চেয়েছেন চার জাতি টুর্নামেন্ট। কিন্তু রমিজই যদি না থাকেন, সেই টুর্নামেন্ট আদৌ হবে কি না, তা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ধাওয়ানকে সরিয়ে নেতৃত্বে লোকেশ রাহুল

বেট উইনার নিউজের সঙ্গে চুক্তি বাতিল করছেন সাকিব 

‘চুক্তি বাতিল না করলে বিসিবির সঙ্গে সাকিবের কোনও সম্পর্ক থাকবে না’

‘স্বাধীনতা’ পেলেন ট্রেন্ট বোল্ট

এ সম্পর্কিত আরও পড়ুন

৪০০তম ওয়ানডেতে বড় জয় বাংলাদেশের

অবশেষে জয়ের দেখা পেলো বাংলাদেশ

চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

শুরুতেই চাপের মুখে জিম্বাবুয়ে