রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রথমবারের মতো জাপানে দক্ষ ‘কেয়ারগিভার’ পাঠালো ইউএমটিটিআই

আপডেট : ১২ এপ্রিল ২০২২, ০২:৫০

এসএসডব্লিউ ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো জাপানে দক্ষ ‘কেয়ারগিভার’ পাঠিয়েছে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল এন্ড টেকনিক্যাল ট্রেনিং ইন্সটিটিউট। সোমবার (১১ এপ্রিল) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বিষয়ক মন্ত্রীর কক্ষে সনদসহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথি হস্তান্তর করা হয়।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের অঙ্গ প্রতিষ্ঠান ইউনিভার্সেল মেডিকেল এন্ড টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র যৌথ উদ্যোগে পরিচালিত ‘কেয়ারগিভার (জাপানিজ ভাষাসহ)’ প্রোগ্রামের ছাত্র সাইফুল্লাহর জাপানের ইয়াসাকি হাসপাতালে কাজে (৫ বছর মেয়াদী) যোগদানের তথ্য নিশ্চিত করা হয়। 

সনদ হস্তান্তরে সময় উপস্থিতি ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী এবং ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

সনদ হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিএমইটির মহাপরিচালক মোঃ শহীদুল আলম (এনডিসি), মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবির, ইউএমটিটিআই-এর ইনচার্জ শফিউল হক প্রমুখ।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

১৯ বছর পূর্তিতে স্বর্ণের আইসক্রিম এনেছে হোটেল সারিনা 

প্রকৃতির প্রেরণায় মাধুরীর গয়নার গল্প

চিত্রে ‘দিগন্তের হাতছানি’

'রাইডার মেলা'র আয়োজন করছে বিডিজবস ডটকম

এ সম্পর্কিত আরও পড়ুন

অনুভূতির অনুরণন: সংকট উত্তরণের সারথি