শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি রাজু ‘বন্দুকযুদ্ধে’ নিহত

আপডেট : ১৭ এপ্রিল ২০২২, ১১:৫১

কুমিল্লায় র‌্যাব ও মাদক কারবারিদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চিহ্নিত মাদক কারবারি ও কয়েকটি মামলার আসামি রাজু নিহত হয়েছে। শনিবার (১৬ এপ্রিল) দিবাগত মধ্যরাতে জেলার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের গোলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। রবিবার (১৭ এপ্রিল) সকালে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন। 

নিহত রাজু জেলার আদর্শ সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের সাদেক মিয়ার ছেলে এবং গত বুধবার (১৩ এপ্রিল) রাতে গুলিতে নিহত সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার এজাহারনামীয় প্রধান আসামি। 

মেজর মোহাম্মদ সাকিব জানান, সন্ত্রাসী রাজু তার সহযোগীদের নিয়ে গোলাবাড়ি সীমান্তে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টিম সেখানে যায়। এ সময় সন্ত্রাসীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদ্যদের লক্ষ্য করে গুলি চালালে র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে র‌্যাবের একজন সদস্য ও  সন্ত্রাসী রাজু গুলিবিদ্ধ হয়। রাত সোয়া ২টার দিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর চিকিৎসক রাজুকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। 

এর আগে গত ১৩ এপ্রিল বুধবার রাত সাড়ে ৯টার দিকে জেলার বুড়িচং উপজেলার ভারত সীমান্তের হায়দরাবাদ এলাকায় মাদক ব্যবসায়ী রাজু ও তার সহযোগীদের গুলিতে সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম নিহত হন। এ ঘটনায় তার মা মমতাজ বেগম বাদী হয়ে বৃহস্পতিবার বুড়িচং থানায় রাজুকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। এদিন পুলিশ এ মামলায় ৪ জনকে গ্রেফতার করেছে, তারা জেলহাজতে রয়েছে।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

রায়গঞ্জে ৫০ কেজি গাঁজাসহ আটক ৩

কুমিল্লায় ধর্ষণের পর হত্যা, দুইজনের যাবজ্জীবন

এবার কুমিল্লায় জমজ নবজাতকের নাম রাখা হলো পদ্মা-সেতু

র‌্যাবের টি-শার্ট পরে পরিবহনে চাঁদাবাজি, প্রতারক গ্রেফতার

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

বিএনপির কারণে হারলেন সাক্কু!

টেকনাফে দেশীয় অস্ত্রসহ চোরাকারবারি আটক

তিতাসে ট্রাকের ধাক্কায় অটোরিকশা আরোহীর মৃত্যু  

পুলিশের গাড়ি থেকে ছাত্রলীগ নেতাকে ছিনিয়ে নিলো কর্মীরা